Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

বর্ণবাদী আচরণের শিকার আর্চার

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৫ নভেম্বর, ২০১৯, ৯:১০ পিএম

নিউজিল্যান্ডের মাউন্ট মঙ্গানুইতে সিরিজের প্রথম ম্যাচ চলাকালে বর্ণবাদী আক্রমণের শিকার হয়েছেন ইংল্যান্ডের ফাস্ট বোলার জোফরা আর্চার। স্থানীয় দর্শকদের কাছ থেকে এমন আচরণের জন্য আর্চারের কাছে স্বাগতিক নিউজিল্যান্ড ক্রিকেটের (এনজেডসি) কর্তারা ব্যক্তিগতভাবে ক্ষমা চাইবেন বলে জানানো হয়েছে।
বার্বাডোজে জন্ম নেয়া আর্চারকে বিশ্ব ক্রিকেটের সবচেয়ে প্রতিশ্রুতিশীল অলরাউন্ডারদের একজন হিসেবে বিবেচনা করা হয়। তিনি নিজের টুইটারে লিখেছেন, ‘নিজ দলকে বাঁচাতে যখন লড়াই করছি’ তখন এই ধরনের অপমানকর বর্ণবাদী মন্তব্য শুনে অস্বস্তি বোধ করি।
২৪ বছর বয়সী এই ইংলিশ ক্রিকেটার স্যাম কারেনের সঙ্গে নবম উইকেটে জুটি বেঁধে ৫৯ রানের পার্টনারশিপ গড়ার মাধ্যমে কিউই বোলারদের প্রতিরোধ করার চেষ্টা করেন। শেষ পর্যন্ত অবশ্য ইনিংস ও ৬৫ রানে হেরে যায় তার দল।
টুইটারে আর্চার লিখেছেন, ‘আজ আমি যখন দলকে বাঁচানোর জন্য লড়াই করছিলাম তখন অপমানকর বর্ণবাদী মন্তব্য শুনে কিছুটা অস্বস্তি বোধ করেছি। এই সপ্তাহের দর্শক উপস্থিতি ছিল চমৎকার। শুধুমাত্র বর্ণবাদী আচরণকারীর উপস্থিতি ছাড়া।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ