Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট টেবিল, শীর্ষে কারা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৫ নভেম্বর, ২০১৯, ৮:৩৮ পিএম

জমে উঠেছে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ। টেস্ট খেলুড়ে নয়টি দলই ইতোমধ্যে অংশ নিয়েছে দুই বছরব্যাপী এই টুর্নামেন্টে। যেখানে সর্বোচ্চ জয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে রয়েছে ভারত। সাত ম্যাচের সাতটিতেই জয় পেয়ে পূর্ণ পয়েন্ট অর্জন করেছে তারা। নিজেদের সবশেষ দুই টেস্টে বাংলাদেশকে ইনিংস ব্যবধানে হারিয়েছে টিম ইন্ডিয়া।
পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে রয়েছে নিউজিল্যান্ড। মাত্র তিন ম্যাচ খেলে দুই জয় ও এক পরাজয়ে ১২০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় কিউইরা। তৃতীয় স্থানে রয়েছে অজিরা। ছয় ম্যাচে ওয়ার্নার-স্মিথদের জয় তিনটিতে আর পরাজয় দুটিতে। বাকি ম্যাচটি ড্র করেছে অস্ট্রেলিয়া।
আইসিসির টেস্ট খেলুড়ে ১২ দেশের মধ্যে নয়টি দেশ টেস্ট চ্যাম্পিয়নশিপের স্বাদ নিয়েছে। জিম্বাবুয়ে, আফগানিস্তান আর আয়ারল্যান্ডের এই টুর্নামেন্টে এখনো নাম তোলা হয়নি।
টেস্ট চ্যাম্পিয়নশিপে খেলা নয়টি দেশের পাঁচটি এরই মধ্যে নিজেদের নামের পাশে পয়েন্ট যোগ করেছে। বাংলাদেশ, পাকিস্তান, ওয়েস্ট ইন্ডিজ আর দক্ষিণ আফ্রিকার নামের পাশে কোনো পয়েন্ট যুক্ত হয়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ