Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সৌরভের প্রশংসায় শাস্ত্রীর টুইট

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৫ নভেম্বর, ২০১৯, ৪:২১ পিএম

বাংলাদেশকে হোয়াইটওয়াশ করার পর বিরাট কোহলিদের প্রধান কোচ একটি টুইট করেছেন। ঐতিহাসিক গোলাপি বলে ভারতের প্রথম টেস্ট আয়োজন করার জন্য় তিনি ভূয়সী প্রশংসা করেছেন সৌরভ গাঙ্গুলির। ইডেন গার্ডেনের সামনে সৌরভের সঙ্গে করমর্দন করার সাদা-কালো একটি ছবি টুইট করেছেন শাস্ত্রী। লিখেছেন, ‘কলকাতায় দুর্দান্ত পিঙ্ক শো। কোনও কমতি রাখেননি প্রেসিডেন্ট সৌরভ। ওয়েল ডান!’
২০১৬ সালে অনিল কুম্বলকে বিরাট কোহলিদের কোচ হিসাবে নিযুক্ত করে বিসিসিআই। বোর্ডের কমিটি অফ অ্যাডমিনিস্ট্রেটর্স ক্রিকেট অ্যাডভাইজরি কমিটি (সৌরভ গাঙ্গুলি, শচীন চেন্ডুলকার ও ভিভিএস লক্ষ্মণকে নিয়ে গঠিত) আলোচনা করার পরেই কুম্বলকে এই গুরুদায়িত্ব দেন। শাস্ত্রী কোচিংয়ের সুযোগ না পাওয়ায় সৌরভকে দুষেছিলেন। সৌরভের দাবি ছিল ভিডিও কল করে নয়, সশরীরেই শাস্ত্রীকে ইন্টারভিউয়ের জন্য় আসতে হতো।
কুম্বলে দায়িত্ব নেওয়ার এক বছরের মধ্য়েই কোহলির সঙ্গে তার মনোমালিন্য়ের কথা প্রকাশ্যে চলে আসে। ২০১৭ সালে পাকিস্তানের বিরুদ্ধে আইসিসি চ্য়াম্পিয়ন্স ট্রফির ফাইনাল হারার পরেই কুম্বলে পদত্য়াগ করেন। এরপরেই সৌরভের ক্রিকেট অ্যাডভাইজরি কমিটি শাস্ত্রীকে দায়িত্ব দেন বিরাটের।
সৌরভ বিসিসিআই সভাপতি হওয়ার পরেই শাস্ত্রী বলেছিলেন, ‘আমার আর সৌরভের মধ্য়ে যা বৈপরীত্য় তৈরি হয়েছিল, সেটার এখন আর কোনও অস্তিত্ব নেই। অনভিপ্রেত সেই ঘটনা থেকে আমরা বেরিয়ে এসেছি। আমরা দুজনেই সাবেক অধিনায়ক। ফলে তর্ক-বিতর্ক হতেই পারে। সবাই এক রকম ভাববে তার কোনও মানে নেই। কিন্তু আমাদের মধ্য়ে পারস্পরিক শ্রদ্ধা রয়েছে।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ