Inqilab Logo

শনিবার, ০৮ জুন ২০২৪, ২৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ০১ যিলহজ ১৪৪৫ হিজরী

রাজশাহীতে জুটমিল শ্রমিকদের সড়ক অবরোধ করে বিক্ষোভ

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ২৫ নভেম্বর, ২০১৯, ১১:৫৫ এএম

রাজশাহী জুটমিলের শ্রমিকরা জাতীয় মজুরী কমিশন বাস্তবায়ন, সরকারি-বেসরকারি অংশীদারীর (পিপিপি) সিদ্ধান্ত বাতিল, অবসরপ্রাপ্ত শ্রমিক-কর্মচারীদের পি.এফ. গ্রাচ্যুইটির টাকাসহ ১১ দফা দাবি বাস্তবায়নের লক্ষ্যে আজ সোমবার সকাল এগারোটার দিকে কাটাখালি এলাকায় রাজশাহী-নাটোর মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করে। এসময় মহাসড়কের দুই পাশে তীব্র যানজট সৃষ্টি হয়।
শ্রমিকরা নেতারা জানায়, রাষ্ট্রায়ত্ব সকল পাটকল গেট সভার মাধ্যমে কর্মসূচি ঘোষণা করেছে পাটকল শ্রমিকরা। এতে রাজশাহী জুট মিলে রাষ্ট্রায়ত্ব পাটকল সিবিএ-নন সিবিএ সংগ্রাম পরিষদের ব্যানারে শ্রমিক সমাবেশে এ আন্দোলন কর্মসূচির ঘোষণা দেয়া হয়।
রাজশাহী পাটকল সিবিএ-নন সিবিএ সংগ্রাম পরিষদের সভাপতি জিল্লুর রহমান বলেন, শ্রমিকরা জাতীয় মজুরী কশিশন বাস্তবায়ন, সরকারি-বেসরকারি অংশীদারীর (পিপিপি) সিদ্ধান্ত বাতিল, অবসরপ্রাপ্ত শ্রমিক-কর্মচারীদের পি.এফ. গ্রাচ্যুইটির টাকাসহ ১১ দফা দাবি বাস্তবায়নের লক্ষ্যে এ বিক্ষোভ করা হচ্ছে।
এসময় উপস্থিত ছিলেন, সাধারণ সম্পাদক শামীম হোসেন, কোষাধ্যক্ষ মোস্তাক হোসেন, সহ-সভাপতি আব্দুল আলীম, মাসুদ রানা শ্রমিক-কর্মচারীরা।
কাটাখালী থানার অফিসার ইনচার্জ জিল্লুর রহমান বলেন, ‘পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। শ্রমিকরা মিছিল করে মিল গেটে সভা করছে।’



 

Show all comments
  • * মজলুম জনতা * ২৫ নভেম্বর, ২০১৯, ১২:৩৮ পিএম says : 0
    জাতীয় মজুরী কমিশন বাস্তবায়নসহ শ্রমিকদের সকল ন্যায় সংগত দাবী মেনে নিন।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জুটমিল
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ