Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

প্রটোকল ছাড়াই প্রেসিডেন্ট!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ নভেম্বর, ২০১৯, ১২:০১ এএম

অস্ট্রিয়ার রাজধানী ভিয়েনার রেলওয়ে স্টেশনে ট্রেনের অপেক্ষায় ছিলেন দেশটির প্রেসিডেন্ট আলেকজেন্ডার ভন দ্য ব্যালন। তিনি কোনো প্রটোকল ছাড়াই রেলওয়ে স্টেশনে দাঁড়িয়ে আছেন
রাজধানী ভিয়েনার রেলওয়ে স্টেশন থেকে তোলা ছবিটি ইতোমধ্যে সামাজিকমাধ্যমে ভাইরাল হয়েছে। জানা গেছে, প্রেসিডেন্ট আলেকজেন্ডার রেলওয়ে স্টেশনে দাঁড়িয়ে ছিলেন ইতালি যাওয়ার ট্রেনের অপেক্ষায়।
অস্ট্রিয়ার প্রেসিডেন্ট ইতালি যাওয়ার আগে গত ২২ নভেম্বর ছবিটি তার ভেরিভায়েড ফেসবুক ও টুইটারে পোস্ট করেন। ফেসবুকে তিনি লিখেছেন, ‘মেরানোতে (ইতালি) যাচ্ছি। ইতালির প্রেসিডেন্ট সার্জিও মাত্তারেল্লা ও সাউথ টাইরল প্রদেশের গভর্নর আরনো কমপ্যাটচারের সঙ্গে সাক্ষাৎ করব। আমরা সাউথ টাইরল প্যাকেজের ৫০ বছর পূর্তি উদযাপন করব।’

প্রেসিডেন্টের পাশে কোনো প্রটোকল নেই। নিজেই বয়ে বেড়াচ্ছেন নিজের লাগেজ। এমন দৃশ্যে প্রেসিডেন্টকে দেখে প্রশংসা করেছেন নেটিজেনরা। কেউ কেউ বলছেন, প্রেসিডেন্টকে এমনই হওয়া উচিত।
আবার কেউ বলেছেন, যেখানে বিশ্বের সব দেশের রাষ্ট্রপ্রধান ও শীর্ষ কর্মকর্তা বডিগার্ড ও প্রটোকল নিয়ে চলাফেরা করেন সেখানে এই প্রেসিডেন্টের লাগেজ বহন করার মতো কেউ নেই। সূত্র : ওয়েবসাইট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ