Inqilab Logo

শুক্রবার, ৩১ মে ২০২৪, ১৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

পাকিস্তানের ইনিংস হারের লজ্জা

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ নভেম্বর, ২০১৯, ১২:০১ এএম


তৃতীয় দিনেই পাকিস্তানের বিপক্ষে ব্রিসবেন টেস্টে জয়ের সুবাস পাচ্ছিল অস্ট্রেলিয়া। তৃতীয় দিন ৬৪ রানে ৩ উইকেট পতনের পর স্বাগতিকদের ব্যাটিংয়ে পাঠাতে গতকাল চতুর্থ দিন আরও ২৭৬ রান তুলতো হতো পাকিস্তানের। কিন্তু দ্বিতীয় ইনিংসে তারা অলআউট হয়ে গেছে ৩৩৫ রানে! ফলে অজিরা জিতে গেছে এক ইনিংস ও ৫ রানের ব্যবধানে।
সকালের সেশনেই ৯৪ রানে ৫ উইকেট পড়ে যায় পাকিস্তানের। প্রথম ইনিংসেও একই দুর্দশা ছিল সফরকারীদের। কিন্তু বাবর আজম ও রিজওয়ান মিলে ষষ্ঠ উইকেটে ১৩২ রানের জুটিতে প্রতিরোধ দেওয়ার সর্বোচ্চ চেষ্টা করেন। এরপর অবশ্য বেশিদূর যেতে পারেননি তিনি। ১০৪ রানে নাথান লায়নের বলে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে ফেরেন। তার ১৭৩ বলের ইনিংসে ছিল ১৩টি চার।
তবে রিজওয়ান সপ্তম উইকেটে ইয়াসির শাহকে সঙ্গী করে ৭৯ রানের জুটি গড়ে আবারও প্রতিরোধ গড়ার চেষ্টা করেন। কিন্তু রিজওয়ান ৯৫ রানে বিদায় নিলে প্রতিরোধ পুরোপুরি ভেঙে যায় পাকিস্তানের। হ্যাজেলউডের ৬৩ রানে ৪ উইকেট শিকারে ঘরের মাঠে ১৩তম টানা জয়ের স্বাদ পায় অস্ট্রেলিয়া। এছাড়া মিচেল স্টার্ক ৭৩ রানে নেন ৩ উইকেট। ম্যাচসেরা হন মার্নাস লাবুশেন। প্রথম ইনিংসে তার ১৮৫ রানের ইনিংসে ভর করেই ৫৮০ রানের পাহাড় গড়েছিল অস্ট্রেলিয়া।

সংক্ষিপ্ত স্কোর
পাকিস্তান ১ম ইনিংস : ২৪০ ও ২য় ইনিংস : (আগের দিন ৬৪/৩) ৮৪.২ ওভারে ৩৩৫ (মাসুদ ৪২, আজহার ৫, হারিস ৮, আসাদ ০, বাবর ১০৪, ইফতিখার ০, রিজওয়ান ৯৫, ইয়াসির ৪২, শাহিন শাহ ১০, ইমরান ৫, নাসিম ০*; স্টার্ক ১৬.২-১-৭৩-৩, কামিন্স ২১-৬-৬৯-২, হেইজেলউড ২১-৩-৬৩-৪, লায়ন ২১-৩-৭৪-১, লাবুশেন ৫-০-৩৮-০)। অস্ট্রেলিয়া ১ম ইনিংস : ৫৮০। ফল : অস্ট্রেলিয়া ইনিংস ও ৫ রানে জয়ী। সিরিজ : অস্ট্রেলিয়া ১-০ ব্যবধানে এগিয়ে
ম্যাচসেরা : মারনাস লাবুশেন।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ