Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

শাহিদ কাপুরের সফলতম ফিল্ম ‘উড়তা পাঞ্জাব’

প্রকাশের সময় : ২৩ জুন, ২০১৬, ১২:০০ এএম

এক মাস আগেও সবার ধারণা ছিল ‘উড়তা পাঞ্জাব’ ফিল্মটির প্রথম দিনের আয় হবে ৫ থেকে ৭ কোটি রুপির মত। চলচ্চিত্রটি নিয়ে মিশ্র প্রত্যাশা, প্রচারের ধরণ আর বিষয়বস্তু থেকে এমন ধারণা করাই স্বাভাবিক।  গত দুই সপ্তাহ থেকেই ধারণা বদলাতে থাকে এবং প্রথম দিনে দর্শকের ভিড় দেখেই সবাই নিশ্চিত হয় চলচ্চিত্রটির সাফল্য নিয়ে। বোঝাই যায় ফিল্মটি ঘিরে বিতর্ক আর আইনি ঝড় একে আনুকূল্যই দিয়েছে।
অভিষেক চৌবে পরিচালিত থ্রিলার চলচ্চিত্রটিতে অভিনয় করেছেন শাহিদ কাপুর, কারিনা কাপুর বচ্চন, আলিয়া ভাট, দিলজিত সিং এবং সতীশ কৌশিক। ৫০ শতাংশ দর্শক উপস্থিতিতে চলচ্চিত্রটির যাত্রা শুরু হয়। প্রথম দিন ফিল্মটি আয় করে ১০.৫ কোটি রুপি। শনিবার আয় বেড়ে ১১.২৫ কোটি রুপিতে পৌঁছে। রবিবারের ১২.৫ কোটি রুপি আয় নিয়ে সপ্তাহান্ত পর্যন্ত আয় হয়েছে ৩৩.৮ কোটি রুপি। শাহিদ কাপুর অভিনীত কোনও চলচ্চিত্র এর আগে সপ্তাহান্ত পর্যন্ত এই পরিমাণ আয় করেনি। তার এর আগের সফলতম চলচ্চিত্র ‘আর... রাজকুমার’ একই সময়ে আয় করেছিল ৩০.৭ কোটি রুপি। পরিচালকেরও সবচেয়ে সফল ফিল্ম এটি; তার ‘দেড় ইশকিয়া’ এবং ‘ইশকিয়া’ সব মিলিয়ে আয় করেছে যথাক্রমে ২৮ কোটি রুপি এবং ২৩ কোটি রুপি। ‘উড়তা পাঞ্জাব’ সোমবার আয় করেছে ৪.৫৫ কোটি রুপি।
একই সঙ্গে ‘ধানাক’ এবং ‘লাভ ইউ আলিয়া’ চলচ্চিত্র দুটি মুক্তি পেয়েছে। ‘উড়তা পাঞ্জাব’এর কারণে নাগেশ কুকুনুরের ধানাক দর্শকদের তেমন আকর্ষণ করেনি, ফিল্মটি ব্যাপক প্রশংসা পেয়েছে। পরেরটির অবস্থা শোচনীয়।
‘হাউসফুল থ্রি’ এই সপ্তাহান্তেও ৩.০২ কোটি রুপি আয় করেছে; এখন ফিল্মটির মোট আয় ১০৮.২২ কোটি রুপি। ‘তিন’ ফিল্মটির আয় ১৮ কোটি রুপি ছাড়িয়েছে, এটি ফ্লপ হিসেবে রায় পেয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শাহিদ কাপুরের সফলতম ফিল্ম ‘উড়তা পাঞ্জাব’
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ