Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মুমিনুলের ব্যাটিংয়ের সিদ্ধান্তে অবাক সাকিবও!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৪ নভেম্বর, ২০১৯, ৯:২১ পিএম

ইন্দোরে তিন দিনে হার। ইডেনেও তাই। ভারত সফরে এসে বাংলাদেশের টেস্ট টিমের দুর্দশার চিত্র যতটাই প্রকট, ঠিক ততটাই স্পষ্ট বোর্ড বনাম ক্রিকেটার গৃহযুদ্ধ। একপ্রকার বিদ্রোহ করেই এদেশে খেলতে এসেছিলেন ক্রিকেটাররা। আর ইডেনে ব‌্যাটিং বিপর্যয়ের পর বোর্ড প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপনের তোপের মুখে পড়েছেন অধিনায়ক মুমিনুল হক আর কোচ রাসেল ডোমিঙ্গো। এরই মাঝে ভারতীয় গনমাধ্যম সংবাদ প্রতিদিন প্রকাশ করেছে, এই সিদ্ধান্তে অবাক হয়েছিলেন সাকিব আল হাসানও।
টস জিতে বাংলাদেশ অধিনায়ককে আগে ব‌্যাটিং করার সিদ্ধান্ত নিতে দেখে প্রচণ্ড অবাক হয়ে যান বোর্ড প্রেসিডেন্ট নাজমুল। বলছিলেন, ‘‌বুঝতেই পারলাম না কেন মুমিনুল আগে ব‌্যাট করতে গেল। আগের রাতেই টিমের সঙ্গে কথা হয়েছিল। তখন ক‌্যাপ্টেন-কোচ সবাই বলেছিল টস জিতলে ফিল্ডিং করবে। এটা নিয়ে দ্বিমত থাকতেই পারে না। আমার সঙ্গে বেশ কিছু ভারতীয় ক্রিকেটারেরও কথা হয়েছিল। ওরাও একই কথা বলেছিল। আমি তো মুমিনুলের সিদ্ধান্ত দেখে প্রচণ্ড অবাক হয়ে গিয়েছিলাম।’ অবশ‌্য বাংলাদেশ বোর্ড প্রেসিডেন্ট একা নন। অধিনায়কের সিদ্ধান্তে আর একজনও সমান অবাক। তিনি সাকিব আল হাসান।


ফিক্সিংয়ের প্রস্তাব গোপন করার জন্য তিনি এখন এক বছর নির্বাসনে। বাংলাদেশ টিম যখন ইডেনে খেলছে, সাকিব তখন কলকাতায় এসেছেন ঝটিকা সফরে। গত শুক্রবার রাতে এসেছেন। বাণিজ্যিক কিছু কাজ সেরে দেশেফিরে গেছেন আজ রোববার। সাকিব অবশ‌্য সরাসরি কিছু বলেননি। কিন্তু তার ঘনিষ্ঠমহলে কথা বলে জানা গেল, মুমিনুলের সিদ্ধান্ত মেনে নিতে পারছেন না সাকিব। ঘনিষ্ঠমহলে বলেছে, বাংলাদেশ অধিনায়কের আগে ব্যাট করার সিদ্ধান্ত মানা যায় না। এই প্রথম দিন-রাতের টেস্টে গোলাপি বলে খেলছে টিম। কী হতে পারে, সেই সম্পর্কে কারও ধারণা নেই। ভারতের ক্ষেত্রেও ব্যাপারটা একই ছিল। বিরাট কোহলিরাও এর আগে কখনও গোলাপি বলে ম্যাচ খেলেননি। তাই মুমিনুলের উচিত ছিল টস জিতে আগে ভারতকে ব্যাট করতে পাঠানো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ