Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

পাপনের অভিযোগের জবাবে যা বললেন মুমিনুল

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ নভেম্বর, ২০১৯, ৯:০৬ পিএম

ভারতের বিপক্ষে দিবারাত্রির টেস্টে দুই ইনিংসেই চরম ব্যর্থ হয়েছে দলের ব্যাটসম্যানরা। অন্যদিকে হারের কারণ হিসেবে টস জিতে মুমিনুলের ব্যাটিং নেওয়াকেও অনেকে কাঠগড়ায় দাঁড় করাচ্ছেন। সেই অনেকের দলে আছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনও।
পাপন বলেন, টস জিতে ব্যাটিং নেওয়াতে আমি আশ্চর্য হয়েছি। ম্যাচের আগের দিন আমি টিমের সঙ্গে বসেছি। তখন অধিনায়ক ও কোচ আমাকে বলেছে টস জিতলে ফিল্ডিং নেবে। তাদের কথা শুনে মনে হলো অবশ্যই তারা এটা নেবে। কিন্তু আমরা যখন টসে জিতে ব্যাটিং নিয়েছে দেখেছি, তখন অবাক হয়েছি। প্রথম ধাক্কাটা আমরা তখনই খেয়েছি।
ম্যাচ শেষে পাপনের অভিযোগের প্রসঙ্গে কথা বলেন দলের অধিনায়ক মুমিনুল হক। সরাসরি এ ব্যাপারে অধিনায়ক মন্তব্য না করলেও বুঝিয়ে দিয়েছেন, ম্যাচ জয়ে টস নয় পারফরম্যান্সই মুখ্য।
মুমিনুল হক বলেন, উনি (পাপন) হয়তো বলেছেন। তবে আমি সেখানে ছিলাম না। এ নিয়ে কোনো মন্তব্য করতে পারব না। এটা বলার জন্য আমি সঠিক ব্যক্তি নই। তদুপরি, পরে ব্যাট করলেও আমরা ভালো করতাম এর কোনো ওয়ার‌্যান্টি ছিল না। লাল কিংবা গোলাপি বলে খেলা মুখ্য নয়। এখানে পারফরম্যান্সটাই আসল।
এছাড়া টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেওয়ার ব্যাপারে মুমিনুল আরও বলেন, উইকেট দেখে শুকনো মনে হয়েছিল। আর পরে ব্যাট করলে একই ব্যাপারই ঘটত। পরে ব্যাট করলে আলাদা কিছু ঘটত বলে আমি মনে করি না।



 

Show all comments
  • Abdus samad ২৫ নভেম্বর, ২০১৯, ১১:১০ এএম says : 0
    প্রিয় বাংলাদেশ ক্রিকেট খেলোয়াড় দের উদ্যোশ্যে এ কথায় বলবো ভারতের বিপক্ষে আপনাদের বাজে পারফরম্যান্স বাংলাদেশের কোটি কোটি ক্রিকেট প্রেমি দর্শকদের হতাশার সাগরে ডুবিয়ে দিয়েছে । এটিই শেষ নয় । আপনাদের কে মনে রাখতে হবে আগামীতে যখন আপনারা খেলবেন মনের মধ্যে কোন রকম চাপ নিয়ে নিয়ে খেলবেন না । মানসিক চাপ আপনাদের দুর্বল করে তোলে ফলে দুর্ঘটনায় পড়তে হর । মনে রাখবেন মনের জোর বড় জোর । দৃড়তার সহিত প্রতিজ্ঞা থাকবে জিততেই হবে যে কোন কিছুর বিনিময়ে । এই হোক আমাদের ভবিষ্যতের অঙ্গীকার ।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ