Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

টাকা ফেরৎ দেয়ার ব্যাপার নেই : সিএবি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৪ নভেম্বর, ২০১৯, ৮:৪৬ পিএম

কোলকাতার ইডেনে গোলাপি বলের টেস্ট শেষ হয়ে গিয়েছে তৃতীয় দিনেই। ৪৭ মিনিটের বেশি গড়ায়নি ম্যাচ। তার আগেই দাঁড়ি পড়েছিল মুমিনুল হকদের দ্বিতীয় ইনিংসে। ইনিংস ও ৪৬ রানে জিতেছে বিরাট কোহলির দল। গড়েছে নানা রেকর্ডও।
ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলী আজ খেলা শেষের পর বলেন, আগামীকালও (সোমবার) ইডেন হাউসফুল হত। কারণ সব টিকিট বিক্রি হয়ে গিয়েছিল। যাঁদের কাছে গোলাপি বলে টেস্টের চতুর্থ বা পঞ্চম দিনের টিকিট ছিল, স্বাভাবিকভাবেই তাঁদের গ্রাস করছে হতাশা। ইডেনে এসে ঐতিহাসিক টেস্টের সাক্ষী হতে পারলেন না তারা।
তাদের মধ্যেই প্রশ্ন উঠেছে যে, তাহলে কি চতুর্থ ও পঞ্চম দিনের টিকিটের টাকা ফেরৎ দেয়া হবে। যদিও সিএবি-র তরফ থেকে জানানো হয়েছে যে, টেস্ট তৃতীয় দিনে শেষ হয়ে যাওয়ায় তাদের কিছু করার নেই। টিকিটের টাকা ফেরত দেওয়ারও প্রশ্ন ওঠে না।
কোষাধ্যক্ষ দেবাশিস গঙ্গোপাধ্যায় বলেছেন, ‘টাকা ফেরৎ দেয়ার ব্যাপার নেই। খেলা তো শেষ হয়ে গিয়েছে। বৃষ্টি হলে সেটা অন্য ব্যাপার হত। কিন্তু তা তো নয়। এখানে টেস্ট শেষ হয়ে গিয়েছে। আর টেস্ট তো একদিনেও শেষ হয়ে যেতে পারত!’
সিএবি-র সাবেক সচিব বাবলু কোলে বলেছেন, ‘আমি যখন সচিব ছিলাম তখন ইডেনে প্রত্যেক ম্যাচের বিমা করা থাকত। তখন যদি কোনও ম্যাচ বৃষ্টিতে ভেস্তে যেত, তাহলে টিকিটের দাম ফেরৎ দেয়া হতো। কিন্তু ম্যাচে যদি একটা বলও হয়ে যেত, তাহলে আর টিকিটের দাম ফেরত দেওয়া হত না।’
গোলাপি বলের টেস্টে অবশ্য এক বল নয়, পুরো ম্যাচই হয়েছে। তবে পাঁচদিনের ম্যাচ শেষ হয়ে গিয়েছে অনেক আগে। সেটার জন্যই আক্ষেপ রয়েছে ক্রিকেটপ্রেমীদের।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ