Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

বাংলাদেশের ক্রিকেটারদের তাচ্ছিল্য কলকাতা পুলিশের!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৪ নভেম্বর, ২০১৯, ৮:৩৪ পিএম

‘রাখে হেলমেট মারে কে’! এমন এক স্লোগানে নিজেদের অফিশিয়াল ফেসবুক পেজে একটি ছবি শেয়ার করেছে কলকাতা পুলিশ। কলকাতা শহরের জনসাধারণের সচেতনতার জন্য ব্যবহৃত এমন বিজ্ঞাপনকে একেবারেই ভালোভাবে নেয়নি সাধারণ জনগণ। অনেকের মত, বাংলাদেশ ক্রিকেটকে তাচ্ছিল্য করে বানানো হয়েছে এই বিজ্ঞাপন।
ঐতিহাসিক ইডেন গার্ডেন্স টেস্টে বাজে ভাবে হেরে বসেছে বাংলাদেশ। ১৫ সেশনের ম্যাচ শেষ হয়েছে মোটে ৭ সেশনেই। হারতে হয়েছে ইনিংস ও ৪৬ রানের ব্যবধানে।
বাংলাদেশ দলের এমন শোচনীয় পরাজয়ের পিছনের কারণ খুঁজতে গেলে মোটা দাগে উঠে আসবে এই ম্যাচে একাধিক ক্রিকেটারের চোট। ম্যাচের প্রথম দিনে ব্যাটিংয়ে নেমে মাথায় আঘাত পেয়েছেন দুই ক্রিকেটার।
লিটন কুমার দাস ও নাঈম হাসানরা পরে আর মাঠেই নামতে পারেননি। কানকাশন পদ্ধতিতে তাদের পরিবর্তে সুযোন পান মেহেদী হাসান মিরাজ ও তাইজুল ইসলাম। ম্যাচের দ্বিতীয় দিনে বাংলাদেশের দ্বিতীয় ইনিংসেও ভারতীয় বোলারদের বাউন্সের মাথায় আঘাত পান আরো দুই ক্রিকেটার। যদিও মোহাম্মদ মিঠুন ও মুশফিকুর রহিমকে উঠে যেতে হয়নি। প্রাথমিক চিকিৎসার পর আবার খেলা চালিয়ে গেছেন তারা।
এটাকেই নিজেদের প্রচারণার মাধ্যম হিসাবে ব্যবহার করেছে কলকাতা পুলিশ। যেখানে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একটি ছবি শেয়ার করে তাতে লিখেছে, ‘রাখে হেলমেট মারে কে’। অর্থাৎ হেলমেট পড়ে মোটরযান চালালে বিপদের সম্ভাবনাও কম থাকবে!



 

Show all comments
  • oti_shadharon ২৪ নভেম্বর, ২০১৯, ৮:৫০ পিএম says : 0
    সুযোগটা তো আমরাই দিয়েছি। সরকারিভাবে আমরা ওদেরকে বড়দাদা মেনে নিয়েছি। তাই দাদা চড় দিলে প্রতিবাদ তো দূরে থাকে, আমরা বোধ হয় জিজ্ঞেস করবো: "হাতে চোট লাগেনি তো"?
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ