Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

টানা ৩০ ম্যাচে অপরাজিত লিভারপুল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৪ নভেম্বর, ২০১৯, ১:২০ এএম

ইংলিশ প্রিমিয়ার লিগে সাদিও মানে ও রবের্তো ফিরমিনোর গোলে শনিবার ২-১ ব্যবধানে জিতেছে লিভারপুল। লিগে এ নিয়ে টানা ৩০ ম্যাচ অপরাজিত রইল পয়েন্ট তালিকার শীর্ষে থাকা দলটি।
বল দখলে এগিয়ে থাকলেও প্রথমার্ধে উল্লেখ করার মতো সুযোগ তৈরি করতে পারেনি মোহামেদ সালাহকে ছাড়া খেলতে নামা লিভারপুল। উল্টো পাল্টা আক্রমণে বেশ কয়েকটি সুযোগ তৈরি করে ক্রিস্টাল প্যালেস। ২৪তম মিনিটে লুকা মিলিভোয়েভিচের ফ্রি-কিকে গ্যারি কাহিলের হেড গোলরক্ষক আলিসনের মাথার উপর দিয়ে গিয়ে ক্রসবারে বাধা পায়। ৪২তম মিনিটে ফ্রি-কিক থেকে উড়ে আসা বল হেডে জেমস টমকিন্স জালে পাঠালে উল্লাসে মাতে স্বাগতিকরা। কিন্তু ভিএআরে দেখা যায়, আগেই দেইয়ান লোভরেনকে ফাউল করেছিলেন আইয়ু।
দ্বিতীয়ার্ধে চেনা ছন্দে ফেরে লিভারপুল। ৪৮তম মিনিটে পোস্টের বাইরে মেরে দারুণ সুযোগ হাতছাড়া করেন মানে। পরের মিনিটেই দলকে এগিয়ে নেন সেনেগালের এই ফরোয়ার্ড। অ্যান্ড্রু রবার্টসনের বাড়ানো বল ডি-বক্সে জটলার মধ্যে পেয়ে ভলিতে জালে পাঠান তিনি। লিগে এটি তার অষ্টম ও সব প্রতিযোগিতা মিলে দশম গোল। পিছিয়ে পড়েও আত্মবিশ্বাস হারায়নি রয় হজসনের ক্রিস্টাল প্যালেস। ৮২তম মিনিটে ডি-বক্সে সতীর্থের বাড়ানো বল পেয়ে ডান পায়ের কোনাকুনি শটে সমতা আনেন জাহা। তিন মিনিট পর ডি-ব্রক্সে জটলার মধ্যে বল পেয়ে ব্যবধান গড়ে দেন ফিরমিনো। ৯ ম্যাচ পর জালের দেখা পেলেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। জাহা সুযোগ পেয়েছিলেন দলকে সমতায় ফেরানোর। কিন্তু যোগ করা সময়ে গোলরক্ষককে একা পেয়েও উড়িয়ে মেরে হতাশ করেন কোত দি ভোয়ার এই ফরোয়ার্ড।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ