Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

ফাইনালে হেরে স্বপ্নভঙ্গ টাইগারদের

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ নভেম্বর, ২০১৯, ১২:০১ এএম

পাকিস্তানের ছুঁড়ে দেয়া ৩০২ রানের লক্ষ্য তাড়া করতে গিয়ে দলটির পেস তোপ ও স্পিন ঘ‚র্ণিতে মাত্র ৪৩ ওভারে ২২৭ রানে গুটিয়ে গিয়ে শিরোপা স্বপ্ন ভাঙল বাংলাদেশের। আর পাকিস্তান জিতল প্রথম ইমার্জিং এশিয়া কাপের শিরোপা। অথচ বড় লক্ষ্য তাড়ায় শুরুটা যেমন করা দরকার ঠিক তেমনই করেছিল বাংলাদেশ। সৌম্য-নাইমের খাপ খোলা ব্যাটে মুহুর্মুহু মাঠের বাইরে গিয়ে বল আছড়ে পড়ছিল। কিন্তু সেই ব্যাটিং প্রলয় খুব বেশিক্ষণ চালিয়ে যেতে পারেননি এ দুই ওপেনার। ষষ্ঠ ওভারে দলীয় ৪১ রানেই তাদেরকে হারাল লাল সবুজের দল। তৈরী হল চাপ! যা পরের অর্ডারের কোনো ব্যাটসম্যানই কাটিয়ে উঠতে পারলেন না। ফলে হার নিয়েই মাঠ ছাড়তে হয় বাংলাদেশকে।

এর আগে গতকাল মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ফাইনালের লড়াইয়ে টস হেরে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশ অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। দলের হয়ে ব্যক্তিগত সর্বোচ্চ ৪৯ রান আসে আফিফ হোসেন ধ্রæবর ব্যাট থেকে। দ্বিতীয় সর্বোচ্চ ৪৬ রান করেন শান্ত। টেলএন্ডার মেহেদি হাসান খেলেছেন ৪৫ বলে ৪২ রানের ইনিংস। ওপেনার নাইম শেখ ১৬, সৌম্য সরকার ১৬, ইয়াসির আলী চৌধুরী রাব্বি ২২ করেন। পাকিস্তানের হয়ে বল হাতে সাইফ বদর, খুশদিল শাহ, মোহাম্মদ হাসনাইন ২টি করে এবং সামিন গুল, আমাদ বাট ও উমর খান ১টি করে উইকেট নিয়েছেন। পাকিস্তানকে ব্যাটিংয়ে পাঠিয়ে দলীয় ৪১ রানে দুই ওপেনারকে সাজঘরের পথ দেখিয়ে দিলেও পরে নামা ব্যাটসম্যানদের দৃঢ়তায় ৬ উইকেটে ৩০১ রানের চ্যালেঞ্জিং সংগ্রহে পৌঁছে যায় পাকিস্তান। ১১৩ রানের ইনিংস খেলে ম্যাচসেরা নির্বাচিত হয়েছে পাকিস্তানের রোহেইল নাজির।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ