Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বরিশালের পয়সারহাটে ভয়াবহ অগ্নিকান্ডে কোটি টাকার সম্পদ পুড়ে ছাই

মহাসড়কে যান চলাচল বন্ধে ভোগান্তিতে যাত্রীরা

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ২২ নভেম্বর, ২০১৯, ২:৪৮ পিএম

এলপি গ্যাস সিলিন্ডার বিস্ফোরনে বরিশালের আগৈলঝাড়ার পয়সারহাটের গোপালগঞ্জ সীমান্তবর্তি আলীম উদ্দিন মার্কেটে এক ভয়াবহ অগ্নিকান্ডে কোটি টাকার সম্পদ পুড়ে গেছে। বৃহস্পতিবার রাতে বরিশালের গৌরনদী-আগৈলঝাড়াগোপালগঞ্জ মহাসড়কের পয়সার হাট ব্রীজের পশ্চিম প্রান্তের ঐ মার্কেটে অগ্নিকান্ডে ৮টি দোকান সম্পুর্ন ভস্মিভূত হয়েছে। ফায়ার সার্ভিসের গৌরনদী, কোটালিপাড়া ও গোপালগঞ্জের ৩টি ইউনিট প্রায় আড়াই ঘন্টার চেষ্টায় আগুন আয়ত্বে আনতে সক্ষম হয়। এসময় বরিশাল গৌরনদী-আগৈলঝাড়া-গোপালগঞ্জÑখুলনা মহাসড়কে যানবাহন চলাচল প্রায় ৩ঘন্টা বন্ধ ছিল। ফলে রাতের আঁধারে কয়েক হাজার যাত্রী নিয়ে বিপুল সংখ্যক যানবাহন পয়াসার হাট সেতুর দু প্রান্তে আটকে ছিল।
ক্ষতিগ্রস্থ ব্যবসায়ী, প্রত্যক্ষদর্শী ও এলাকাবাসী জানিয়েছে, বৃহস্পতিবার রাত পৌনে ১০টার দিকে আলীম উদ্দিন মার্কেটের ঢাকা ডেন্টাল ক্লিনিকের নিচে এলপিজি গ্যাসের গোডাউনে রাখা সিলিন্ডার বিস্ফোরিত হয়ে অগ্নিকান্ডের সূত্রপাত হয়। মুহুর্তের মধ্যে বিকট শব্দে আগুনের লেলিহান শিখা ৩০/৩৫ ফুট উচ্চতায় উঠে চার দিকে ছড়িয়ে পড়ে। হঠাৎ বিস্ফোরনের শব্দ ও সাথে আগুনের লেলিহান শিখা দেখে মার্কেটের ব্যবসায়ী-ক্রেতা, সাধারন পথচারী ও এলাকাবাসীর মধ্যে ভয়াবহ আতংক ছড়িয়ে পড়ে। আগৈলঝাড়াতে কোন ফায়ার স্টেশন না থাকায় ১৭ কিলোমিটার দুরে গৌরনদীতে খবর দেয়া হয়। সেখান থেকে দমকল ইউনিট এসে পৌছার আগেই পার্শ্ববর্তি কোটালীপাড়া দমকল ইউনিট দূর্ঘটনাস্থলে পৌছে কাজ শুরু করে। একইসাথে গোপালগঞ্জ সদর ফায়ার ষ্টেশনেও খবর দেয়া হয়।
পাশাপাশি স্থানীয় ব্যবসায়ী সহ এলাকাবাসী মিলে লাগসই প্রযুক্তিতে পানি ছুড়ে আগুন নেভানোর চেষ্টা চালান। রাত সোয়া ১০টার দিকে কোটালীপাড়া ফায়ার ষ্টেশনের একটি ইউনিট এসে আগুন নেভানোর কাজ শুরু করে। এর পরপরই গৌরনদী ফায়ার সার্ভিস ষ্টেশন ও গোপালগঞ্জ সদর ফায়ার সার্ভিস ষ্টেশনের আরো দুটি ইউনিট দূঘটনাস্থলে পৌছে এলাকাবাসী ও ব্যবসায়ীদের সহয়তায় আগুন নেভানোর কাজে অংশ নেয়। ফায়ার সার্ভিসের ৩টি ইউনিটের চেষ্টায় রাত সাড়ে ১১টার দিকে আগুন নিয়ন্ত্রনে আসে। রাত ১২টার দিকে পুরোপুরি আগুন নেভানোর পরে ক্রমে মহাসড়কটি খুলে দেয়া হয়।
গৌরনদী ফায়ার স্টেশনের ষ্টেশন অফিসার মোঃ কাঞ্চন আলী মৃধা জানান, মার্কেটের ঢাকা ডেন্টাল ক্লিনিকের নিচে এলপি গ্যাসের গোডাউনে রাখা সিলিন্ডার বিস্ফোরিত হয়ে অগ্নিকান্ডের সূত্রপাত ঘটেছে। ব্যবসায়ীদের ক্ষয়ক্ষতির পরিমান প্রায় কোটি টাকা বলে প্রাথমিকভাবে অনুমান করছেন দায়িত্বশীল মহল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মহাসড়ক

৫ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ