Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

স্পেনে ফিরলেন কোচ এনরিকে

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২০ নভেম্বর, ২০১৯, ৬:০৮ পিএম

বেশ কিছু দিন থেকেই গুঞ্জন ছিল স্পেনের কোচ হিসেবে আবার ফিরছেন লুইস এনরিকে। শেষ পর্যন্ত সে গুঞ্জনই সত্যি হলো। দায়িত্ব ছাড়ার পাঁচ মাস পর ফের কোচ হিসেবে ফিরছেন এ স্প্যানিশ। গতকাল এক সংবাদ সম্মেলনে বিষয়টি জানিয়েছেন স্প্যানিশ ফুটবল ফেডারেশনের প্রেসিডেন্ট লুইস রুবিয়ালেস।

রাশিয়া বিশ্বকাপে অপ্রত্যাশিত ফলাফলের পর স্পেনের দায়িত্ব নিয়েছিলেন এনরিকে। কিন্তু এক বছর না যেতেই দুই পক্ষের সমঝোতায় ইস্তফা দেন। মূলত মেয়ে জানার ক্যান্সার ধরা পড়ায় তাকে সময় দিতেই বাধ্য হয়ে সরে দাঁড়িয়েছিলেন। কিন্তু বাঁচাতে পারেননি মেয়েকে।

তখন থেকেই ফুটবল থেকে দূরে ছিলেন এনরিকে। তবে শোক কাটিয়ে আবার ফিরছেন তিনি। এতোদিন এনরিকের জায়গায় অন্তঃবর্তীকালীন কোচ হিসেবে দায়িত্ব পালন করেছিলেন সহকারী কোচ রবের্ত মরেনো। তবে মরেনো আগেই জানিয়েছিলেন, এনরিকে ফিরলে সরে দাঁড়াবেন তিনি।

তারপরও বিষয়টি খুব স্বাভাবিকভাবে নিতে পারেননি মরেনো। রোমানিয়াকে বাছাইপর্বের শেষ ম্যাচে ৫-০ গোলে উড়িয়ে দেওয়ার পর অশ্রুসিক্ত নয়নে সমর্থকদের উদ্দেশ্যে হাত নেড়ে সরাসরি ড্রেসিংরুমে চলে যান। এরপর সংবাদ সম্মেলনেও আসেননি।

এনরিকের অনুপস্থিতিতে দলটাকে দারুণ চালিয়েছেন মরেনো। তার অধীনে নয় ম্যাচের একটিতেও হারেননি স্পেন। ৭টি জয় ও ২টি ড্র। গোল করেছে ২৯টি, হজম করতে হয়েছে মাত্র ৪টি। তাই কিছুটা হতাশ তিনি হতেই পারেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ