Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

টটেনহ্যামের নতুন কোচ হোসে মরিনহো

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২০ নভেম্বর, ২০১৯, ৪:৫১ পিএম

টটেনহ্যাম হটস্পারের কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন গত দুই দশকের অন্যতম সেরা কোচ হোসে মরিনহো। স্পারের চেয়ারম্যান ড্যানিয়েল লেভি বলেন, ক্লাব ইতিহাসে আমরা সবচেয়ে সফলতম একজন কোচ পেলাম। গত মৌসুমে টটেনহ্যাম উয়েফা চ্যাম্পিয়নস লিগের ফাইনাল খেলে। শিরোপা জয়ের কাছে গিয়েও হেরে যায় লিভারপুলের কাছে। সেটা দোষের কিছু না। কারণ প্রিমিয়ার লিগে তারা গত কয়েক মৌসুম ধরে ইংল্যান্ডের শীর্ষ ক্লাবে পরিণত হয়েছে।
তবে এ মৌসুমে যাচ্ছেতাই অবস্থা। ১২ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে টেবিলের ১৪ নম্বরে অবস্থান করছে স্পার শিবির। এর মধ্যে প্রতিপক্ষের মাঠে ছয় ম্যাচের একটিতেও জিততে পারেনি তারা। এটাই কাল হলো আর্জেন্টাইন কোচ পচেত্তিনির। মঙ্গলবারই তাকে বরখাস্ত করে স্পার শিবির।
আর আবারও ইংলিশ প্রিমিয়ার লিগের কোচ হলেন পর্তুগালের হোসে মরিনহো। ২০০৪ সালে প্রথম ইংল্যান্ডে কোচিং ক্যারিয়ার গড়তে আসেন তিনি। সেবার এসেই নাড়িয়ে দেন প্রতাপশালী অ্যালেক্স ফার্গুসনের ম্যানচেস্টার ইউনাইটেডকে। ২০০৪-০৫ ও ২০০৫-০৬ মৌসুমে প্রিমিয়ার লিগের শিরোপা যায় লন্ডনের স্ট্যামফোর্ড ব্রিজে। ২০০৭ সাল পর্যন্ত চেলসির দায়িত্ব পালন করেন তিনি। পরে ইন্টার মিলান ও রিয়াল মাদ্রিদের কোচ হন মরিনহো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ