Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

নারায়ণগঞ্জে মহাসড়কে শ্রমিকদের অবস্থান, দুর্ভোগ চরমে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ নভেম্বর, ২০১৯, ১২:২৫ পিএম

শ্রমিকদের অবরোধের কারণে সব ধরণের গণপরিবহণ বন্ধ রয়েছে। এতে দুর্ভোগে পড়েছেন সাধারণ মানুষ। এর আগে গতকাল থেকে বন্ধ রয়েছে ট্রাক-কাভার্ডভ্যান।

বুধবার নতুন সড়ক পরিবহন আইন বাতিলের দাবিতে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে পরিবহন শ্রমিকদের ধর্মঘট চলছে। বুধবার সকাল সোয়া ছয়টা থেকে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের সাইনবোর্ড এলাকায় একদল পরিবহন শ্রমিক সড়কে অবস্থান নেয়। পরে তারা ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সাইনবোর্ডে চলাচলরত গাড়ি আটকে দেয় এবং গাড়িগুলো থেকে চালকদের নামিয়ে গাড়ির চাবি ছিনিয়ে নেয়। এরপরে মহাসড়কের দুই পাশে গাড়িগুলোকে এলোমেলো করে রেখে রাস্তা অবরোধ করে রাখে।

যানবাহন না পেয়ে মানুষ পায়ে হেটে ও অতিরিক্ত রিকাসা ভাড়া দিয়ে গন্তব্য পৌছাচ্ছেন। বিশেষ করে নারী শিশু ও রোগীরা পড়েছেন চরম বিপাকে। এই সুযোগ অটোরিকসা চালিত সিএনজি ও হোন্টাওলারা অতিরিক্ত ভাড়া নিচ্ছে।

পূর্ব ঘোষণা ছাড়াই শ্রমিকদের ধর্মঘট ও সড়ক অবরোধের কারণে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সাইনবোর্ড এলাকার উভয় পাশে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে। এতে করে ভোগান্তিতে পড়েছে দূরপাল্লার যাত্রীসহ বিভিন্ন কর্মস্থানে যাতায়াতরত সাধারণ মানুষ। ধর্মঘটের কারণে ঢাকাগামী এবং বিভিন্নরুটে যাতায়াতকারী শত শত মানুষ রাস্তায় আটকা পড়েছেন। বিশেষ করে অফিসগামী মানুষ ও পরীক্ষার্থীরা বিপাকে পড়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পরিবহণ ধর্মঘট


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ