Inqilab Logo

শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

গতকাল রাতে দেশে ফিরছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীরা উদ্দেশে রওনা হন। বাংলাদেশ সময় রাতে তিনি ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছেন।

দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী | প্রকাশের সময় : ২০ নভেম্বর, ২০১৯, ৫:৪৭ এএম

দুবাই এয়ার শোতে যোগ দিতে দুবাইয়ের শাসক মোহাম্মদ বিন রশিদ আল মাকতুমের আমন্ত্রণে দুবাইয়ে চার দিনের সফর সফরে যান প্রধানমন্ত্রী। ১৭ নভেম্বর বিশ্বের অন্যতম বৃহত্তম ও সফল এয়ার শো এবং মধ্যপ্রাচ্য, এশিয়া ও আফিকার বৃহত্তম এয়ারোস্পেস ইভেন্ট দুবাই এয়ার শো’র উদ্বোধন অনুষ্ঠানে যোগ দেন শেখ হাসিনা। পরে তিনি দুবাইয়ের ভবিষ্যৎ বিমানবন্দর দুবাই ওয়ার্ল্ড সেন্টারে এয়ার ডিসপ্লে উপভোগ করেন। এটি আল মাকতুম আন্তর্জাতিক বিমানবন্দর হিসেবেও পরিচিত। দুবাই এয়ার শো’র ফাঁকে আবুধাবির যুবরাজ এবং সংযুক্ত আরব আমিরাতের সশস্ত্র বাহিনীর ডেপুটি সুপ্রিম কমান্ডার শেখ মোহাম্মদ বিন জায়েদ আল নাহিয়ান বাংলাদেশের প্রধানমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন। শেখ হাসিনা আবুধাবির বাংলাদেশ দূতাবাস আয়োজিত এক নৈশভোজেও যোগ দেন। অনুষ্ঠানে দ্বিপক্ষীয় বাণিজ্যিক স্বার্থে প্রধানমন্ত্রী বাংলাদেশে বিনিয়োগ করার জন্য আমিরাতের ব্যবসায়ীদের প্রতি আহ্বান জানান।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন