Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

কেরানীগঞ্জে রোহিতপুর বাজারে অর্ধশত অবৈধ দোকান উচ্ছেদ

কেরানীগঞ্জ(ঢাকা)উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৯ নভেম্বর, ২০১৯, ৮:০২ পিএম

ঢাকার কেরানীগঞ্জে রোহিতপুর বাজারে ভ্রাম্যমান আদালতের উচ্ছেদ অভিযানে অর্ধশতাধিক অবৈধ দোকান উচ্ছেদ করা হয়েছে। কেরানীগঞ্জ রাজস্ব সার্কেল সহকারী কমিশনার(ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট কামরুল হাসান সোহেলের নেতৃত্বে এই উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়। আজ মঙ্গলবার(১৯নভেম্বর) দুপুর ২টায় এই উচ্ছেদ শুরু হয়ে সন্ধ্যা সাড়ে ৫টা পর্যন্ত একটানা চলে। এই উচ্ছেদ অভিযানের মাধ্যমে সরকারের বেদখলকৃত প্রায় ২ কোটি টাকার মূল্যের সম্পত্তি উদ্ধার করা হয়েছে।

কেরানীগঞ্জ রাজস্ব সার্কেল ও সহকারী কমিশনার(ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট কামরুল হাসান সোহেল জানান রোহিতপুর ভূমি অফিসের সামনে সরকারী জমিতে অবৈধভাবে দীর্ঘদিন যাবত কিছুলোক বিভিন্ন দোকান-পাট নির্মান করে সেখানে ব্যবসা-বানিজ্য করে আসছিল। এতে এই ভূমি অফিসে সেবা প্রাপ্তীদের আসা-যাওয়ায় ব্যাঘাত ঘটতো।এসব অবৈধ দোকান-পাট অন্যত্র সরিয়ে নেয়ার জন্য তাদেরকে বারবার নোটিশ প্রদান করা হলেও তারা এতে কোন কর্নপাত করেননি। তাই ভ্রাম্যমান আদালতের মাধ্যমে অভিযান চালিয়ে এসব অবৈধ দোকান-পাট উচ্ছেদ করা হয়েছে। উচ্ছেদকৃত জমির চারপাশেই খুব শীঘ্রই বাউন্ডরী দেয়াল নির্মান করা হবে। রোহিতপুর ইউনিয়ন ভূমি অফিসের উপ-সহকারী কর্মকর্তা মোঃ আতাউর রহমান জানান, তাদের ভূমি অফিসের সামনেই সরকারের এই জমি এলাকার কিছু প্রভাবশালী লোকজন জোড়পূর্বক দখল করে সেখানে অবৈধভাবে দোকান-পাট নির্মান করে। পরে এসব দোকান-পাট বিভিন্ন ব্যবসায়ীর কাছে ভাড়া দিয়ে হাজার হাজার টাকার ফায়দা লুটে নেয় তারা ।এই উচ্ছেদ অভিযানে উদ্ধার হওয়া জমির বর্তমান মূল্য প্রায় ২ কোটি টাকা । এদিকে ক্ষতিগ্রস্ত দোকানের মালিকগন জানান, তারা এলাকার কিছু ক্ষমতাসীন নেতাদের কাছ থেকে অগ্রিম মোটা অংকের টাকার বিনিময়ে এসব দাকনগুলো ভাড়া নিয়েছিল। এছাড়া তারা প্রতি মাসে দোকান প্রতি ৫হাজার থেকে ১০হাজার টাকা পর্যন্ত মাসিক ভাড়া দিতেন ওই নেতাদের।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দোকান উচ্ছেদ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ