Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

লবন সংকট নিয়ে গুজব : নেত্রকোনায় জেলা প্রশাসনের মত বিনিময় সভা

ভ্রাম্যমান আদালতে ৫ জন আটক, ২ লাখ টাকা জরিমানা

নেত্রকোনা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৯ নভেম্বর, ২০১৯, ৭:৩০ পিএম

নেত্রকোনায় দিন ভর লবন সংকট ও দাম বৃদ্ধি নিয়ে যে গুজব ছড়িয়ে পড়েছে তা নিরসনে জেলা প্রশাসনের উদ্যোগে মঙ্গলবার সন্ধ্যায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলার লবন ব্যবসায়ী, পেঁয়াজ ব্যবসায়ী, চাল ব্যবসায়ী, পাইকারী ও খুচরা ব্যবসায়ী, চেম্বার নেতৃবৃন্দ, জনপ্রতিনিধি, সাংবাদিক ও প্রশাসনের অন্যান্য কর্মকর্তাদের সাথে এক জরুরী মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় জেলা প্রশাসক মঈনউল ইসলাম বলেন, নেত্রকোনায় নিত্যপ্রয়োজনীয় সকল দ্রব্যের পর্যাপ্ত মজুত রয়েছে। দেশ ও সরকারকে অস্থিতিশীল করতে কোন ব্যবসায়ীই যাতে কোন অজুহাত দেখিয়ে কোন অবস্থাতেই নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য বৃদ্ধি করতে না পারে তার জন্য সকল ব্যবসায়ীদের প্রতি তিনি বিশেষ অনুরোধ জানান। তিনি বলেন, একটি চক্র গুজব রটিয়ে বাজারকে অস্থিতিশীল করতে চাচ্ছে। এ ব্যাপারে সকলকে সর্তক থাকতে হবে। মত বিনিময় সভায় পুলিশ সুপার আকবর আলী মুনসী বলেন, যারা গুজব ছড়িয়ে আতংক সৃষ্টি করছে, তা মনিটরিং করে গুজব রটনাকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।
মত বিনিময় সভায় বক্তব্য রাখেন পৌর মেয়র আলহাজ্ব নজরুল ইসলাম খান, নেত্রকোনা চেম্বার অব কমার্স সভাপতি হাজী মোঃ আব্দুল ওয়াহেদ, নেত্রকোনা জেলা চাল কল মালিক সমিতির সভাপতি হাজী এইচ আর খান পাঠান সাখি, জেলা প্রেসক্লাব সম্পাদক শ্যামলেন্দু পালসহ অন্যান্য নেতৃবৃন্দ।
সভায় বলা হয়, বাজারে লবনের কৃত্রিম সংকট দেখিয়ে যে সকল ব্যবসায়ী অধিক দামে লবন বিক্রয় করেছে তাদের মধ্যে ৫ জনকে আটক করেছে ভ্রাম্যমান আদালত। নেত্রকোনা সদর, কেন্দুয়া এবং খালিয়াজুরী উপজেলা থেকে অধিক দামে লবন বিক্রেতাদের আটক করা হয়। পরে ভ্রাম্যমান আদালত তাদেরকে ২ লাখ টাকা জরিমানা করেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ