Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

সিলেট আল ইসলাহ’র ইফতার মাহফিল

প্রকাশের সময় : ২২ জুন, ২০১৬, ১২:০০ এএম

শিক্ষানীতি, শিক্ষা আইন মাদরাসা শিক্ষা সঙ্কোচনের সুস্পষ্ট দলিল Ñ হুছামুদ্দীন চৌধুরী ফুলতলী
সিলেট অফিস : আনজুমানে আল ইসলাহ’র কেন্দ্রীয় সভাপতি আল্লামা হুছামুদ্দীন চৌধুরী ফুলতলী বলেছেন, পবিত্র রমাজানুল  মোবারক ইবাদাতের মাস। তাক্বওয়া ও আত্মশুদ্ধি অর্জনের মৌসুম এই রমজান মাস পুরো মুসলিম মিল্লাত অত্যন্ত গুরুত্বের সাথে অতিবাহিত করছে। এদেশের কিছু অসাধু এ্যাড. ফার্ম রমজান আসলে বিভিন্ন পণ্যের অশ্লিল চটকদার পোস্টার, বিলবোর্ড চাটিয়ে রোজাদারদের তাকওয়া বিনষ্ট করছে। যা একটি সংখ্যাগরিষ্ট মুসলিম দেশে অত্যন্ত দুঃখজনক। অপরদিকে সরকারের মাঝে ঘাপটি মেরে বসে থাকা কিছু নাস্তিক নিজেদের মনগড়া-ধর্মহীন শিক্ষানীতি জাতির ঘাড়ে ছাপিয়ে দেয়ার চেষ্টা করছে। ধর্মহীনতা মানুষকে লাগামহীন করে তুলে। নৈতিকতা বিবর্জিত লাগামহীনতা মানুষকে পশুত্বের দিকে ধাবিত করে। শিক্ষা মানুষকে পরিপূর্ণ মানুষ হিসেবে গড়ে তোলার অন্যতম মাধ্যম। সেই শিক্ষাব্যবস্থায় অবশ্যই চরিত্র গঠন ও মূল্যবোধ তৈরির উপাদান থাকতে হবে। তিনি আরো বলেন, বর্তমান শিক্ষানীতি, শিক্ষা আইন মাদরাসা শিক্ষা সঙ্কোচনের সুস্পষ্ট দলিল। যা এদেশের সিংহভাগ মানুষের ঈমান-আক্বিদা ও তাহযিব-তামাদ্দুনের সাথে সাংঘর্ষিক। তিনি অবিলম্বে ইসলামবিরোধী সকল অপতৎপরতা বন্ধ এবং স্কুল, মাদরাসার পাঠ্যবই থেকে ইসলাম বিদ্বেষী হিন্দুয়ানী সিলেবাস, বিতর্কিত ধর্মহীন শিক্ষানীতি ও প্রস্তাবিত জাতীয় শিক্ষা আইন ২০১৬ মাদরাসা শিক্ষা সম্প্রসারণের লক্ষ্যে সংশোধনের আহবান জানান ।
গত সোমবার জেলা আল ইসলাহর সভাপতি অধ্যক্ষ মাওলানা আবু জাফর মো. নোমান এর সভাপতিত্বে নগরীর সোবহানীঘাটস্থ হযরত শাহজালাল দারুচ্ছুন্নাহ ইয়াকুবিয়া কামিল মাদরাসা হল রুমে অনুষ্ঠিত ইফতার মহফিলে প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন, সংগঠনের কেন্দ্রীয় মহাসচিব অধ্যক্ষ মাওলানা একেএম মনোওর আলী। বিশেষ অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রীয় সহ-সভাপতি অধ্যক্ষ মাওলানা ছরওয়ারে জাহান, তালামীযে ইসলামিয়ার কেন্দ্রীয় সভাপতি মুহাম্মদ ফখরুল ইসলাম, আনজুমানে আল ইসলাহর কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ মাওলানা মঈনুল ইসলাম পারভেজ, অর্থ সম্পাদক উপাধ্যক্ষ মাওলানা আবু ছালেহ মোঃ কুতবুল আলম, সিলেট মহানগরী সাধারণ সম্পাদক আজির উদ্দিন পাশা ও ভারতের বিশিষ্ট রাজনীতিবিদ আজিজুর রহমান তালুকদার।
সিলেট জেলা আল ইসলাহর সাংগঠনিক সম্পাদক হারুনূর রশীদ এর পরিচালনায় এতে আরো বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন জেলা সহ-সভাপতি হাফিজ তরিকুল ইসলাম তোফা, অধ্যক্ষ আব্দুল লতিফ, সাধারণ সম্পাদক অধ্যক্ষ মাওলানা শুয়াইবুর রহমান, মহানগরী সহ-সভাপতি মাওলানা নুমান আহমদ প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিলেট আল ইসলাহ’র ইফতার মাহফিল
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ