Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

সৌম্যর ব্যাটে ভারতকে হারাল বাংলাদেশ

ইমার্জিং এশিয়া কাপ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ নভেম্বর, ২০১৯, ৬:২৭ পিএম

সৌম্য সরকার ও নাজমুল হোসেন শান্তর ঝড়ো ব্যাটিংয়ে ইমার্জিং এশিয়া কাপে টানা দ্বিতীয় জয় তুলে নিল বাংলাদেশ ইমার্জিং দল। এদিন শক্তিশালী ভারতকে ৬ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে বাংলাদেশ।
আজ ম্যাচে টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশের অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। অধিনায়কের আস্থার প্রতিদান দিয়ে ভারতীয় ব্যাটসম্যানদের চেপে ধরে বোলাররা। সুমন খান-সৌম্যদের নিয়ন্ত্রিত বোলিংয়ে ৫০ ওভারে ২৪৬ রানে আলআউট হয় ভারত। আরমান জাফর সর্বোচ্চ ১০৫ রান করেন। এছাড়া গুপ্তা করেন ৪০ রান। বাংলাদেশি পেসার সুমন খান ৪ উইকেট শিকার করেন। তানভীর ইসলাম ও সৌম্য সরকার সমান দুটি উইকেট শিকার করেন।
জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই উইকেট হারায় বাংলাদেশ। তরুণ ওপেনার নাঈম শেখ আউট হন দলীয় ১৫ রানে। ২ চার ও ১ ছয়ে তিনি করেন ১৪ রান। তবে এরপরই দলের হাল ধরেন সৌম্য সরকার ও শান্ত। শুধু হালই ধরেননি তারা, ব্যাট হাতে ঝড়ও তুলেছেন। এ দুইজন ১৪৪ রানের জুটি গড়ে তোলেন। ৬৮ বলে ৭৩ রান করে সৌম্য আউট হলে ভাঙে এ জুটি। ৭ চার ও ৩ ছয়ে এ ইনিংস সাজান সৌম্য। আরেক ব্যাটসম্যান শান্ত করেন ৮৮ বলে ৯৪ রান। তিনি ১৪টি চারের সঙ্গে দুটি বিশাল ছক্কাও হাঁকান। এরপর ২১ রান করে ইয়াসির আলী আউট হলেও অপরাজিত ৩৪ রান করে জয় নিয়ে মাঠ ছাড়ে আফিফ হোসেন ধ্রুব।



 

Show all comments
  • Ashis kundu ১৭ নভেম্বর, ২০১৯, ৫:৩৮ পিএম says : 0
    ভারতীয় দলে কোন পরিচিত খেলোয়াড় ছিল না তাই বাংলাদেশ জিতেছে
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ