Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

বুদ্ধিমত্তা,সাহসিকতা ও বীরত্বের পুরস্কার পেলেন নওগাঁর রাণীনগরে ট্রেনের যাত্রীদের প্রান বাঁচানো শিক্ষার্থীরা

নওগাঁ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১১ নভেম্বর, ২০১৯, ৭:১৪ পিএম

বুদ্ধিমত্তা, সাহসিকতা ও বীরত্বের পুরস্কার পেলেন নওগাঁর রাণীনগরে ট্রেনের যাত্রীদের প্রান বাঁচানো শিক্ষার্থীরা। সোমবার দুপুরে জেলা প্রশাসক আয়োজিত জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা আইন-শৃঙ্খলা কমিটির সভা শেষে তাদের এ পুরস্কার প্রদান করে। তারা হলে, উপজেলার পশ্চিম গবিন্দপুর গ্রামের ৭ম শ্রেণীর শিক্ষার্থী তাইম হোসেন (১৫), বড়বড়িয়া গ্রামের ৫ম শ্রেনীর শিক্ষার্থী হিমেল হোসেন (১১), বিজয়কান্দি গ্রামের ৬ষ্ঠ শ্রেনীর শিক্ষার্থী অন্তর হালদার (১১), একই গ্রামের ৭ম শ্রেনীর শিক্ষার্থী বিপ্লব হালদার (১৪), পশ্চিম গোবিন্দপুর গ্রামের ৫ম শ্রেনীর শিক্ষার্থী ইব্রাহিম প্রান্ত (১৩) একই গ্রামের রানীনগর শেরে বাংলা কলেজের শিক্ষার্থী বাধন হোসেন (২১), রাজশাহী পলিটেকনিক ইন্স-ডিপ্লোমা ইঞ্জিনিয়ারে ছাত্র আরিফ হোসেন (২১), নওগাঁ সরকারী কলেজের শিক্ষার্থী ইয়া রাকিব হোসেন (২১) ও কৃষক লোকমান হোসেন (৫১)।
এসময় জেলা প্রশাসক মোঃ হারুন অর রশীদ, অতিরিক্ত পুলিশ সুপার রাশিদুল হক, ১৬ বিজিবি’র অধিনায়ক লেঃ কর্নেল এ কে এম আরিফুল ইসলাম, পৌর মেয়র নাজমুল হক সনি, জেলা প্রেস ক্লাবের সভাপতি নবির উদ্দিন. জেলা এ্যাডভোকেট বার এ্যাসোসিয়েশনের সভাপতি এ্যাডঃ সরদার সালঅউদ্দিন মিন্টুসহ বিভিন্ন জেলা পর্যায়ের সরকারী কর্মকর্তা, সকল উপজেলার চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী অফিসার বৃন্দরা উপস্থিত ছিলেন। উল্লেখ্য গত ১ নভেম্বর সন্ধ্যায় উপজেলার গোনা ইউনিয়নের বড়বড়িয়া নামক স্থানে রেল লাইনের একটি অংশ ভেঙ্গে যায়। যা ওই এলাকার একদল ক্ষুদে শিক্ষার্থীরা দেখতে পায়। তার একটু পরেই ঢাকা থেকে ছেড়ে আসা দিনাজপুরগামী আন্তঃনগর একতা এক্সপ্রেস ট্রেন ঘটনাস্থল অতিক্রম করার সময় ছিলো। এর আগেই তারা পরিহিত শার্ট, গামছা, গেঞ্জি যার কাছে যা ছিলো সেটা বাঁশের কঞ্চিতে বেঁধে সংকেত দিয়ে ট্রেন থামায়। তাদের এই তাৎক্ষণিক বুদ্ধির কারণে ট্রেনে থাকা যাত্রীদের বড় ধরনের দুর্ঘটনার হাত থেকে প্রাণ বাঁচান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ