Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

হ্যাটট্রিকের রেকর্ডে রোনালদোর পাশে মেসি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১১ নভেম্বর, ২০১৯, ৭:১০ পিএম

ফুটবল বিশ্বের আধিপত্য নিয়ে প্রতিনিয়ত লড়াই চলতে থাকে ক্রিস্টিয়ানো রোনালদো ও লিওনেল মেসির মাঝে। সেই কবে থেকেই তাদের মধ্যে চলছে রেকর্ড ভাঙা-গড়ার খেলা! চলমান সে লড়াইয়ে এবার লা লিগায় হ্যাটট্রিকের তালিকায় শীর্ষে থাকা প্রতিদ্বন্দ্বীর পাশে বসলেন বার্সেলোনা তারকা। কাম্প ন্যুতে গত শনিবার সেল্টা ভিগোর বিপক্ষে দলের ৪-১ গোলের জয়ে তিনবার জালে বল পাঠিয়ে কীর্তিটি গড়েন মেসি। স্পেনের শীর্ষ লিগে তার এটি ৩৪তম হ্যাটট্রিক। ২০০৯ সালে রিয়ালে যোগ দিয়ে ক্লাবটিতে ৯ বছরের ক্যারিয়ারে সমান সংখ্যক হ্যাটট্রিকে রেকর্ডটি গড়েছিলেন রোনালদো।
মাঠে লিওনেল মেসি কী করতে পারেন, আরও একবার তারই সাক্ষী হলো ফুটবল বিশ্ব। নিখুঁত স্পট কিকের পর অপ্রতিরোধ্য দুটি ফ্রি-কিক। অধিনায়কের জাদুকরী পারফরম্যান্সে সেল্টা ভিগোকে উড়িয়ে লিগের শীর্ষস্থান পুনরুদ্ধার করেছে বার্সেলোনা। লিগে এই নিয়ে টানা পাঁচ ম্যাচে জালের দেখা পেলেন মেসি। এবছরের ফিফা বর্ষসেরা ফুটবলার এই নিয়ে চলতি লিগে আট গোল করলেন। মৌসুমে তার মোট গোল হলো ৯টি।
ম্যাচের ২৩তম মিনিটে স্পট কিকে দলকে এগিয়ে নেওয়ার পর প্রথমার্ধের যোগ করা সময়ে ফ্রি-কিকে দ্বিতীয় গোলটি করেন মেসি। আর দ্বিতীয়ার্ধের তৃতীয় মিনিটে আরেকটি অসাধারণ ফ্রি-কিকে হ্যাটট্রিক পূরণ করেন এবারের ফিফা বর্ষসেরা ফুটবলার।
গত বছর রোনালদো রিয়াল ছেড়ে ইতালিয়ান ক্লাব জুভেন্টাসে যোগ দেওয়ায় লা লিগায় হ্যাটট্রিকের রেকর্ডটি মেসির একার করে নেওয়াটা এখন শুধুই সময়ের ব্যাপার। একই দিনে আগের ম্যাচে এইবারের মাঠে ৪-০ গোলে জিতে শীর্ষে উঠেছিল রিয়াল মাদ্রিদ। তার কিছুক্ষন পরেই সেল্টাকে হারিয়ে শীর্ষে ফিরল বার্সেলোনা। ১২ ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী দুই দলের পয়েন্ট সমান ২৫, তবে গোল ব্যবধানে পিছিয়ে দুইয়ে নেমে গেছে জিনেদিন জিদানের দল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ