Inqilab Logo

মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বাবরের পাশে সরফরাজ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১১ নভেম্বর, ২০১৯, ৬:২০ পিএম

টি-টোয়েন্টিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে অধিনায়ক হিসেবে অভিষেক ঘটে পাকিস্তানের তারকা ব্যাটসম্যান বাবর আজমের। তবে প্রথম পরীক্ষায়ই ব্যর্থ হন বাবর। তার নেতৃত্বে অস্ট্রেলিয়ার কাছে হোয়াইটওয়াশ হয় সফরকারীরা। প্রথম ম্যাচ বৃষ্টিতে পরিত্যক্ত হওয়ার পর ৩ ম্যাচের সিরিজ ২-০ তে হারে তারা।
অস্ট্রেলিয়া সফরের ঠিক আগে নেতৃত্ব হারান পাকিস্তানের সদ্য সাবেক অধিনায়ক সরফরাজ আহমেদ। সরফরাজের নেতৃত্বে ইংল্যান্ডে অনুষ্ঠিত বিশ্বকাপে ব্যর্থ হওয়ার পর ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে টি-টুয়েন্টি সিরিজে হোয়াইটওয়াশ হয় পাকিস্তান। আর তাতেই কপাল পোড়ে সরফরাজের। অধিনায়কত্ব হারানোর পাশাপাশি দল থেকেও বাদ পড়তে হয় তাকে। সরফরাজের পরিবর্তে বাবর আজমকে টি-টোয়েন্টি দলের দায়িত্ব দেওয়া হয়।
নতুন অধিনায়ক বাবরও ব্যর্থ হয়েছেন। তবে বাবরের কাছে দায়িত্ব হারালেও দুঃসময়ে তার পাশে দাঁড়িয়েছেন সরফরাজ। পাকিস্তানি এক টেলিভিশনকে দেওয়া সাক্ষাৎকারে সরফরাজ বলেন, ‘বাবর এখন তরুণ অধিনায়ক। তাকে কিছুটা সময় দেয়া হোক। অধিনায়ক হিসেবে সবে দায়িত্ব পেয়েছে সে। এখনই ওকে নিয়ে সমালোচনা শুরু করবেন না। দলনায়ক হিসেবে প্রথম ম্যাচেই অস্ট্রেলিয়ার মতো কঠিন প্রতিপক্ষের বিপক্ষে খেলতে হয়েছে এ ব্যাটারকে।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ