Inqilab Logo

রোববার, ০৯ জুন ২০২৪, ২৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ০২ যিলহজ ১৪৪৫ হিজরী

দিবালার গোলে জুভেন্টাসের জয়

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১১ নভেম্বর, ২০১৯, ১২:২৯ পিএম

পাউলো দিবালার একমাত্র গোলে এসি মিলানকে হারিয়ে পয়েন্ট তালিকার শীর্ষস্থান পুনরুদ্ধার করেছে জুভেন্টাস। জুভেন্টাস স্টেডিয়ামে রোববার রাতে লিগের ম্যাচটি ১-০ গোলে জিতেছে স্বাগতিকরা। দ্বিতীয়ার্ধে বদলি নেমে পার্থক্য গড়ে দেন দিবালা।
ম্যাচের শুরুর দিকে বল দখলের পাশাপাশি আক্রমণেও আধিপত্য করা জুভেন্টাস প্রথম ভালো সুযোগও পেয়েছিল। কিন্তু লক্ষ্যভ্রষ্ট শটে হতাশ করেন গনসালো হিগুয়েন। ধীরে ধীরে নিজেদের গুছিয়ে নিয়ে পাল্টা আক্রমণে মনোযোগ দেয় মিলান। প্রথমার্ধের তুলনামূলক ভালো সুযোগও তৈরি করেছিল তারা। কিন্তু গোলমুখে বল পেয়েও লক্ষ্যভ্রষ্ট হেড করেন পোলিশ ফরোয়ার্ড পিয়াতেক। এরপর ব্রাজিলিয়ান মিডফিল্ডার লুকাস পাকেতার হেড দারুণ নৈপুণ্যে ঠেকিয়ে দেন জুভেন্টাস গোলরক্ষক ভয়চেখ স্ট্যাসনি।
দ্বিতীয়ার্ধের দশম মিনিটে একরকম আচমকাই দলের সেরা তারকা ক্রিস্তিয়ানো রোনালদোকে তুলে কোচ নামান দিবালাকে। মাঠে নেমেই দলকে এগিয়ে নেওয়ার দুরূহ সুযোগ পেয়েছিলেন এই ফরোয়ার্ড। কিন্তু তার স্লাইডিং শট পাশের জালে লাগে। পরের মিনিটে পিয়াতেকের বুলেট গতির শট দারুণ ক্ষিপ্রতায় রুখে জাল অক্ষত রাখেন ইউভেন্তুস গোলরক্ষক। ৭৭তম মিনিটে দুই আর্জেন্টাইনের দারুণ বোঝাপড়ায় কাঙ্ক্ষিত গোল পেয়ে যায় দিবালা। স্বদেশি হিগুয়াইনের দারুণ পাস পেয়ে প্রথম টোকায় ডি-বক্সে বাড়িয়ে কোনাকুনি শটে ঠিকানা খুঁজে নেন তিনি।
১০ জয় ও দুই ড্রয়ে ৩২ পয়েন্ট নিয়ে শীর্ষে ফিরল গত আটবারের চ্যাম্পিয়ন জুভেন্টাস। দুইয়ে নেমে গেছে ইন্টার। তৃতীয় স্থানে থাকা লাৎসিওর পয়েন্ট ২৪।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ