Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

আফগানদের হারিয়ে সিরিজ উইন্ডিজের

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১০ নভেম্বর, ২০১৯, ৯:৩৬ এএম

এক ম্যাচ হাতে রেখেই তিন ম্যাচের ওয়ানডে সিরিজ নিশ্চিত করলো ওয়েস্ট ইন্ডিজ। গতকাল শনিবার লক্ষ্ণৌতে দ্বিতীয় ম্যাচে আফগানদের ৪৭ রানে হারিয়েছে তারা।
নিকোলাস পুরান ও এভিন লুইসের ফিফটিতে ওয়েস্ট ইন্ডিজ ২৪৮ রানের টার্গেট দেয় আফগানদের। লক্ষ্যে নেমে ৪৫.৪ ওভারে ২০০ রানে গুটিয়ে যায় আফগানিস্তান। ৯ উইকেটে ২৪৭ রান করেছিল ক্যারিবিয়ানরা।
শাই হোপ ও লুইসের ৯৮ রানের উদ্বোধনী জুটিতে দারুণ শুরু করে উইন্ডিজ। ৭৭ বলে ৫ চারে ৪৩ রান করে রশিদ খানের কাছে এলবিডাব্লিউ হন হোপ। পরের ওভারে লুইস ফিরে যান। ৭৫ বলে ৬ চার ও ১ ছয়ে সাজানো ছিল তার ৫৪ রানের ইনিংস।
পরে শিমরন হেটমায়ার ৩৪ রানে ফিরে গেলে ব্যাটিং বিপর্যয়ের মুখোমুখি হয় ওয়েস্ট ইন্ডিজ। তবে সপ্তম উইকেটে রোমারিও শেফার্ডের (৬) সঙ্গে ৫০ রানের জুটিতে দলীয় স্কোর দুইশ পার করেন পুরান। ৫০ বলে ৭ চার ও ৩ ছয়ে ইনিংস সেরা ৬৭ রান করে শেষ ওভারে বিদায় নেন এই ব্যাটসম্যান। ম্যাচসেরাও হয়েছেন তিনি। আফগানদের পক্ষে সর্বোচ্চ ৩ উইকেট নেন নাভিন উল হক।
লক্ষ্যে নেমে প্রয়োজনীয় গতিতে রান করতে পারেননি আফগান ব্যাটসম্যানরা। হযরতউল্লাহ জাজাইয়ের (২৩) সঙ্গে রহমত শাহর (৩৩) দ্বিতীয় উইকেটে ৫৩ রানের জুটি ভাঙার পর ধসের মুখোমুখি হয় তারা। ১০৯ রানে ৫ উইকেট হারানো আফগানিস্তানকে টেনে তোলার চেষ্টা করেন নাজিবউল্লাহ জাদরান। ষষ্ঠ উইকেটে মোহাম্মদ নবীর সঙ্গে ইনিংস সেরা ৬৮ রানের জুটি গড়েন তিনি।
৩২ রানে নবী ফিরে যাওয়ার পর হেইডেন ওয়ালশ ও শেলডন কট্রেলের বোলিংয়ে অসহায় হয়ে পড়ে আফগানরা। ২৩ রানের মধ্যে শেষ ৫ ব্যাটসম্যান বিদায় নেন। নাজিবউল্লাহ সর্বোচ্চ ৫৬ রান করেন।
উইন্ডিজের পক্ষে সর্বোচ্চ ৩টি করে উইকেট নেন কট্রেল, ওয়ালশ ও রোস্টন চেজ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ