Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

কাশ্মীর সীমান্তে ভারতীয় সেনা নিহত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৯ নভেম্বর, ২০১৯, ১২:০১ এএম

অধিকৃত কাশ্মীর সীমান্তে ভারত-পাকিস্তানের মধ্যকার উত্তেজনা কিছুতেই কমছে না। গতকাল শুক্রবার দেশ দুটির মধ্যে আবারও সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে পাকিস্তানের গুলিতে নিহত হয়েছেন ভারতীয় এক সেনা।

ভারতীয় গণমাধ্যম টাইমস অব ইন্ডিয়ার প্রতিবেদনে বলা হয়, ভারত অধিৃকত কাশ্মীরের (জম্মু-কাশ্মীর) পুঞ্চে নিয়ন্ত্রণ রেখায় দেশ দুটির সীমান্তরক্ষী বাহিনীর মধ্যে মর্টার শেল নিক্ষেপ ও গোলাগুলি হয়। এ সময় পাকিস্তানি বাহিনীর গুলিতে নিহত হন এক ভারতীয় জওয়ান। ভারত দাবি করছে, পাকিস্তান যুদ্ধবিরতি লঙ্ঘনের পর ভারতকে লক্ষ্য করে মর্টার শেল ও গুলি ছুঁড়তে শুরু করে। এরপর ভারতও পাল্টা হামলা চালায়। এ সময় পাকিস্তানি বাহিনীর গুলিতে নিহত হন ওই জওয়ান। এ সম্পর্কে ভারতের প্রতিরক্ষা দপ্তরের জনসংযোগ কর্মকর্তা জানিয়েছেন, শুক্রবার আবারও যুদ্ধবিরতি লঙ্ঘন করেছে পাকিস্তান। মেন্ধর মহকুমার কৃষ্ণাঘাটি সেক্টরে পাকিস্তান যুদ্ধবিরতি লঙ্ঘন করায় এক সেনা জওয়ানের মৃত্যু হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ