Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

শিক্ষার্থীদের আন্দোলনে পবিপ্রবির প্রশাসনিক ভবন ৪ ঘন্টা তালাবদ্ধ থাকার পর মুক্ত

পটুয়াখালী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৭ নভেম্বর, ২০১৯, ৭:২৪ পিএম

৯ দফা দাবিতে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনে তালা ঝুলিয়ে দিয়েছিলেন সিএস ই অনুষদের শিক্ষার্থীরা। বৃহস্পতিবার দুপুর দুইটা থেকে ইঞ্জিনিয়ারিং অনুষদকে স্বতন্ত্র ইউনিট হিসেবে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ দেয়া সহ ৯ দফা দাবিতে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে জড়ো হতে থাকেন কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং অনুষদের শিক্ষার্থীরা। পরে বিকলে ৪ টার দিকে শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের মূল ফটকে তালা ঝুলিয়ে দেন। এতে বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা ও কর্মচারীরা অবরুদ্ধ হয়ে পড়েন।
বিশ্ববিদ্যালয়ের একটি সূত্রে জানায় ,এবারের ভর্তি পরীক্ষায় সিএসই অনুষদের সাথে ল্যান্ড ম্যানেজমেন্ট এর ভর্তি পরীক্ষা এ ইউনিটে নেয়ার সিদ্ধান্ত নিয়ে ছিল বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। ল্যান্ড ম্যানেজন্টে পৃথক করা সহ নয়দফা দাবী বাস্তবায়নের দাবীতে অনুষদের শিক্ষার্থীরা আজ তালা লাগিয়ে দেয়। পরে বিভাগের ডীন ড. এসএম .তাওহিদুল ইসলাম আন্দোলনকারীদের সাথে আলোচনায় জানান,বিশ্ববিদ্যালয়ের ভিসি পটুয়াখালীর বাহিরে থাকায় তিনি ফিরে এলে এ বিষয়ে তার সাথে আলোচনা করে সমাধান করার চেষ্টা করবেন। পরবর্তিতে আন্দোলনকারীরা সন্ধ্যা ৬ টার পরে তালা খুলে দিলে অবরুদ্ধ অবস্থা থেকে মুক্ত হয় বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা ও কর্মচারীরা। তবে এ বিষয়ে ড. এসএম .তাওহিদুল ইসলাম এর সাথে তার মোবাইল ফোন নম্বরে যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পবিপ্রবি

২৯ ফেব্রুয়ারি, ২০১৬

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ