Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

রাজকোটেও দিল্লির দল

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৭ নভেম্বর, ২০১৯, ১২:১৯ এএম

চলতি বছরে ঘরের মাঠে টি-টোয়েন্টিতে খুব একটা স্বস্তিতে নেই নেই ভারত। গত সেপ্টেম্বরেই সবশেষ দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজে এগিয়ে থেকেও জয় ধরে রাখতে পারেনি বিরাট কোহলির দল। এর আগে ফেব্রুয়ারির স্মৃতিতো আরো তিক্ততায় ভরা, অস্ট্রেলিয়ার বিপক্ষে দুই ম্যাচ সিরিজে সরাসরি হোয়াইটওয়াশের লজ্জা নিয়েই বিনিদ্র রাত কেটেছে শচীন টেন্ডুলকারের উত্তরসূরীদের। ভঙ্গুুর এই দলটিকে চেপে ধরে দিল্লিতে রাজত্ব কায়েম করে এবার তাদেরই মাটিতে ভারতকে টানা তৃতীয় সিরিজে ধরা খাওয়ানোর ছক কষছে বাংলাদেশ। এমন দারুণ সুযোগ সামনে থাকায় বাংলাদেশ দল একাদশে আনতে চাইছে না কোনো বদল। শেষ মুহূর্তে কোনো সমস্যা না হলে দিল্লির ম্যাচ জেতানো একাদশকেই দেখা যাবে রাজকোটে।

উইকেট যদি ম্যাচের দিন আরও শুষ্ক হয়ে যায় তাহলে বাংলাদেশের একাদশে একজন বাঁহাতি স্পিনার রাখার কথা ভাবনায় আসতে পারে। তবে আপাতত এই সম্ভাবনা খুবই ক্ষীণ। অর্থাৎ রাজকোটে খেলতে নামছে দিল্লির ম্যাচ জেতানো একাদশই। দিল্লিতে প্রথম ম্যাচে বাংলাদেশ একাদশে ছিলেন তিন পেসার। উইকেটে গতির তারতম্য কাজে লাগিয়ে ভালোও করেছেন তারা। রাজকোটের উইকেট এমন না হলেও তিন পেসারেই আস্থা থাকছে বাংলাদেশের। শফিউল ইসলাম, মুস্তাফিজুর রহমান আর আল-আমিন হোসেনের সঙ্গে লেগ স্পিনার আমিনুল ইসলাম বিপ্লবের জায়গা পাকা। বাদবাকি পজিশনগুলোতেও চোটজাতীয় কোনো সমস্যা না হলে অদল-বদলের সুযোগ খুব একটা নেই। আফিফ হোসেন ধ্রæবর সঙ্গে থাকছেন অভিষিক্ত নাঈম শেখও।

এমনিতে একাদশ নিয়ে লুকোছাপা থাকলেও এবার ম্যাচের আগের দিনে কোনো সংশয় রাখছে না বাংলাদেশ। উইকেটে খুব বড় কোনো বদল না হলে একাদশ থাকবে অপরিবর্তিত, বলেছেন বাংলাদেশ অধিনায়ক মাহমুদউল্লাহ, ‘কাল (আজ) বিকালে উইকেটটা আরেকবার দেখব। তখন উইকেট দেখে যদি মনে হয় একাদশে পরিবর্তন করা প্রয়োজন- উইকেট যদি বেশি শুষ্ক থাকে- তাহলে হয়তো আমরা পরিবর্তন করলেও করতে পারি। তবে এই মুহূর্তে আমরা উইনিং কম্বিনেশনেই থাকার চেষ্টা করছি।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ