Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

মাইলফলকের সামনে রোহিত

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৬ নভেম্বর, ২০১৯, ৭:২০ পিএম

বাংলাদেশের বিপেক্ষে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে টস করার মধ্য দিয়ে আরও একটি মাইলফলক স্পর্শ করার অপেক্ষায় আছেন এ ডানহাতি ওপেনার। বিরাট কোহলির বিশ্রামে টি-টোয়েন্টি সিরিজে টিম ইন্ডিয়ার নেতৃত্বে আছেন রোহিত। এতে নিজের রেকর্ডও সমৃদ্ধ করার প্ল্যাটফর্ম পেয়েছেন তিনি।
প্রথম ম্যাচেই ভারতীয় হিসেবে মহেন্দ্র সিং ধোনিকে পেছনে ফেলে সবচেয়ে বেশি টি-টোয়েন্টি ম্যাচ খেলার রেকর্ড গড়েছেন রোহিত। পাশাপাশি নয় রান করে কোহলিকে টপকে টি-টুয়েন্টিতে সবচেয়ে বেশি রানের রেকর্ড গড়েন এই ডানহাতি ওপেনার।
গত ম্যাচে টস করেই রোহিত স্পর্শ করেন পাকিস্তানের সাবেক অলরাউন্ডার শহীদ আফ্রিদিকে। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ৯৯ ম্যাচ খেলে অবসরে যান আফ্রিদি। যা এখন পর্যন্ত দ্বিতীয় সর্বোচ্চ। সবচেয়ে বেশি ১১১ ম্যাচ খেলার রেকর্ড পাকিস্তানের শোয়েব মালিকের দখলে। ধোনিকে টপকে গত ম্যাচে রোহিতও ৯৯তম টি-টোয়েন্টি ম্যাচ খেলেন।
দ্বিতীয় ম্যাচে টস করতে নামার সঙ্গে সঙ্গে রোহিত একশ ম্যাচ খেলার মাইলফলক ছুঁয়ে ফেলবেন। বিশ্ব ক্রিকেটে দ্বিতীয় খেলোয়াড় হিসেবে তিনি ক্রিকেটের ক্ষুদ্র এ সংস্করণে শততম ম্যাচ খেলবেন।
এ দিকে, আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ২ হাজার ৪৫০ রান করা বিরাট কোহলি ছিলেন সবার উপরে। প্রথম ম্যাচে ২ হাজার ৪৪৩ রান নিয়ে মাঠে নামেন রোহিত। ব্যক্তিগত নয় রানে আউট হলেও টি-টোয়েন্টিতে সবেচেয়ে বেশি রানের মালিক হন রোহিত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ