Inqilab Logo

শনিবার, ২৫ মে ২০২৪, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

শাস্তি থেকে বাঁচলেন নেইমার

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৬ নভেম্বর, ২০১৯, ৪:৪৭ পিএম

শাস্তি থেকে রেহাই পেলেন নেইমার জুনিয়র। গত মৌসুমে ফরাসি কাপ ফাইনালে রেনে ও পিএসজির ম্যাচে পরাজিত দলের হয়ে পুরস্কার নিতে যাওয়ার সময় এক সমর্থক মোবাইলে নেইমারের ছবি তোলার সময় আপত্তিকর কিছু মন্তব্য করেন। তখন ব্রাজিলীয় তারকা মাথা গরম করে ঐ সমর্থকের থুতনিতে ধাক্কা দেন।
এই ঘটনারই এতদিন বিচার চলছিল। মামলার আইনজীবী জানিয়েছেন, এই ঘটনার জন্য ইতোমধ্যেই নেইমারকে চিঠি দিয়ে সতর্ক করা হয়েছে। তবে ব্রাজিলীয় তারকার শাস্তি হচ্ছে না। আলোচ্য ঘটনার পরে নেইমার ইনস্টাগ্রামে লিখেছিলেন, ‘মানছি এ রকম আমার করা উচিত হয়নি। কিন্তু কখনো কখনো মাথা ঠান্ডা রাখা কঠিন হয়ে যায়’। ঘটনার পরে সে সমর্থকের হয়ে মামলা করেন এক আইনজীবী। তিনি জানিয়েছেন, নেইমারকে সতর্ক করা হয়েছে। কিন্তু তার কোনো শাস্তি হচ্ছে না।
আইনজীবী আরও বলেন, ‘নেইমারের জেল বা জরিমানা না হলেও আমাদের কোনো আফসোস নেই। ওকে যে সতর্ক করা হয়েছে, সেটাই যথেষ্ট। এটাকেই আমরা সুবিচার হিসেবে ধরছি। একই সঙ্গে এটাও ঘটনা যে, কোনো সমর্থক কোনো ফুটবলারকে শারীরিক আঘাত করলে তার হয়তো কারাবাসের শাস্তিই হতো।’ উল্লেখ্য যে, ঐ ঘটনার পরে ফরাসি ফুটবল
সংস্থা নেইমারকে তিন ম্যাচের জন্য নিষিদ্ধ করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ