Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রেকর্ড গড়ার সুযোগ মাহমুদউল্লাহর

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৬ নভেম্বর, ২০১৯, ৪:৩৬ পিএম

বাংলাদেশ টি-টোয়েন্টি দলের অধিনায়কের দায়িত্ব পাওয়া অলরাউন্ডার মাহমুদুউল্লাহ রিয়াদের সামনে বিশ ওভারের ফরম্যাটে দারুণ এক কীর্তি গড়ার সুযোগ। প্রথম বাংলাদেশি হিসেবে সংক্ষিপ্ত ফরম্যাটে ছক্কার হাফসেঞ্চুরির সামনে দাঁড়িয়ে রয়েছেন তিনি।
ভারতের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতে শেষ বলে ছক্কা হাঁকিয়ে দলকে জয়লাভ করান রিয়াদ। এই ছক্কাটি হাঁকিয়ে তিনি টি-টোয়েন্টি ক্রিকেটে মোট ৪৮টি ছক্কা হাঁকিয়েছেন। যা বাংলাদেশের হয়ে সর্বোচ্চ।
এখনো ভারতের বিপক্ষে দুটি টি-টোয়েন্টি ম্যাচ বাকি। আর এই দুই ম্যাচে দুটি ছক্কা হাঁকালেই প্রথম ক্রিকেটার হিসেবে এই মাইলফলক স্পর্শ করবেন মাহমুদুউল্লাহ। ছক্কার রেকর্ডে তার পরেই আছেন দেশসেরা ওপেনার তামিম ইকবাল (৪১টি)।
টি-টোয়েন্টি ক্রিকেটে তামিমের পরে রয়েছেন অলরাউন্ডার সাকিব (৩৩টি)। আর চতুর্থ স্থানে থাকা মুশফিকুর রহিম ছক্কা মেরেছেন ৩১টি।
উল্লেখ্য, আগামীকাল বৃহস্পতিবার তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে মুখোমুখি হবে বাংলাদেশ-ভারত। প্রথম ম্যাচে জিতে ১-০ ব্যবধানে এগিয়ে আছে সফরকারী বাংলাদেশ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ