Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ইনকিলাব সম্পাদকের বিরুদ্ধে মামলা প্রত্যাহারের দাবী

প্রতিবাদ সভায় কুমিল্লা রিপোর্টার্স ইউনিটির নেতৃবৃন্দ

কুমিল্লা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ নভেম্বর, ২০১৯, ২:৪৬ পিএম

দৈনিক ইনকিলাব সম্পাদক আলহাজ এ এম এম বাহাউদ্দীনকে একজন পরিচ্ছন্ন গণমাধ্যম ব্যক্তিত্ব উল্লেখ করে কুমিল্লায় কর্মরত সাংবাদিকরা বলেছেন, অন্যায়, অবিচার ও দুর্নীতির বিরুদ্ধে সবসময় সোচ্চার দৈনিক ইনকিলাব নানা প্রতিকূলতার মাঝেও সত্য প্রকাশে নির্ভীক ভূমিকা রেখে আসছে। আর যার নেতৃত্বে ও সম্পাদনায় পত্রিকাটি এ ভূমিকা রাখছে তিনি হলেন গণমাধ্যমের এক আপোসহীন নাম পরিচ্ছন্ন ব্যক্তিত্ব এ এম এম বাহাউদ্দীন। তাঁর বিরুদ্ধে দুদকের দায়ের করা মামলা সাংবাদিকসহ নাগরিক সমাজের সকলকে বিস্মিত করেছে।

বুধবার বেলা ২টায় কুমিল্লা প্রেসক্লাব মিলনায়তনে কুমিল্লা রিপোর্টার্স ইউনিটির উদ্যোগে আয়োজিত প্রতিবাদ সভায় সাংবাদিক নেতৃবৃন্দ এসব কথা বলেন। সংগঠনের সহসভাপতি সিটিভি নিউজ সম্পাদক ওমর ফারুকী তাপসের সভাপতিত্বে প্রতিবাদ সভায় সাংবাদিক বক্তব্য রাখেন রিপোর্টার্স ইউনিটির সভাপতি ইনকিলাবের স্টাফ রিপোর্টার সাদিক মামুন, টেলিভিশন এসোসিয়েশনের সভাপতি একুশে টিভির হুমায়ুন কবীর রনি, রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক দেশ রূপান্তরের প্রতিনিধি দেলোয়ার হোসেন জাকির, সহ-সাধারণ সম্পাদক এসএ টিভির প্রতিনিধি আবু মুসা, সময় টিভির বাহার রায়হান, এশিয়ান টিভির দেলোয়ার হোসাইন আকাইদ, আমাদের নতুন সময়ের মনির হোসেন, জয়যাত্রা টিভির সাইফুল ইসলাম সুমন, পথিকৃৎ কুমিল্লার নির্বাহী সম্পাদক সুমন কবীর ভূইয়া, দুর্নীতির সন্ধানের প্রতিনিধি রফিকুল ইসলাম, দৈনিক সকালের সময় প্রতিনিধি আমেনা বেগম শিউলি, দৈনিক সমাজ কণ্ঠের প্রভাষক হালিম সৈকত, দৈনিক আমাদের কুমিল্লার জহিরুল ইসলাম বাবু, বাংলাদেশ সমাচারের আসাদুল হক বাবু প্রমুখ।

বক্তারা দৈনিক ইনকিলাব সম্পাদক এ এম এম বাহাউদ্দীনের বিরুদ্ধে দুদকের মামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেন, ইনকিলাব সম্পাদক দুর্নীতিবাজ হলে আজকের আলেম সমাজের নেতৃত্বের জায়গায় থাকতে পারতেন না। এ মামলা প্রতিহিংসার বহি:প্রকাশ। সভায় কুমিল্লার সাংবাদিক নেতৃবৃন্দ অবিলম্বে ইনকিলাব সম্পাদক এ এম এম বাহাউদ্দীনের বিরুদ্ধে দুদকের দায়ের করা মামলা প্রত্যাহারের দাবী জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কুমিল্লা রিপোর্টার্স ইউনিটি
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ