Inqilab Logo

রোববার, ০৯ জুন ২০২৪, ২৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ০২ যিলহজ ১৪৪৫ হিজরী

স্লাভিয়ার দুর্ভেদ্য প্রাচীরে জয়বঞ্চিত বার্সা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৬ নভেম্বর, ২০১৯, ২:১৪ এএম

স্লাভিয়া প্রাগের গোলরক্ষক অন্দ্রেজ কোলার যেন যেন হয়ে উঠেছিলেন চীনের প্রাচীর। তার দুর্ভেদ্য দেয়াল ভেদ করতে পারেন নি লিওনেল মেসি, আতোয়ান গ্রিজম্যানরা। এর ফল, চ্যাম্পিয়ন্স লিগে ঘরের মাঠে পয়েন্ট হারাল কাতালান ক্লাবটি। কাম্প ন্যুতে মঙ্গলবার রাতে ‘এফ’ গ্রুপের চতুর্থ রাউন্ডের ম্যাচটি গোলশূন্য ড্র হয়। সব প্রতিযোগিতা মিলে টানা দুই ম্যাচ জয়শূন্য রইলো কাতালান ক্লাবটি।
ইউরোপ সেরার লড়াইয়ে প্রথম তিন ম্যাচে মাত্র ১ পয়েন্ট পাওয়া স্লাভিয়ার বিপক্ষে হোঁচট খেল এরনেস্তো ভালভার্দের দল। প্রথম পাঁচ মিনিটে দুবার বার্সেলোনার রক্ষণে ভীতি ছড়ায় স্লাভিয়া। দ্বিতীয়বার বিপদের হুমকি ছিল; মিডফিল্ডার সেভচিকের দুর্বল শট জেরার্দ পিকের পায়ে লেগে ভিতরে ঢুকতে পারতো, শেষ মুহূর্তে হাত দিয়ে ঠেকিয়ে দেন গোলরক্ষক। প্রথম ২৫ মিনিটে বার্সেলোনার পারফরম্যান্স ছিল সাদামাটা। তাদের ভুল পাস ও বারবার বল হারানোর দৃশ্য ছিল দৃষ্টিকটু।
৩৪তম মিনিটে ম্যাচে প্রথমবার মেসিকে দেখা যায় স্বরূপে। সুযোগও পেয়েছিল তারা; কিন্তু ভাগ্য সহায় ছিল না। মাঝমাঠ থেকে গতিতে একজনকে পেছনে ফেলে আরেকজনের বাধা এড়িয়ে ডি-বক্সের বাইরে থেকে নেওয়া তার ট্রেডমার্ক শট ক্রসবারে লাগে।
বিরতির আগে প্রতিপক্ষের রক্ষণে চাপ বাড়ানো বার্সেলোনাকে ৪৩তম মিনিটে দুবার বিমুখ করেন স্লাভিয়া গোলরক্ষক। প্রথমবার আর্তুরো ভিদালের পাস ডি-বক্সে ফাঁকায় পেয়ে মেসির নেওয়া শট কর্নারের বিনিময়ে ঠেকান অন্দ্রে কোলার। ওই কর্নারেই পিকের জোরালো হেড দারুণ ক্ষিপ্রতায় রুখে দেন চেক রিপাবলিকের এই গোলরক্ষক। চার ম্যাচে দুটি করে জয় ও ড্রয়ে ৮ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে বার্সেলোনা। ২ পয়েন্ট নিয়ে সবার নিচে স্লাভিয়া।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ