Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

নতুন অভিষেকের সামনে ধোনি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৫ নভেম্বর, ২০১৯, ১১:২৭ পিএম

ভারতের বিশ্বকাপজয়ী অধিনায়ক ধোনি মাঠে কবে ফিরবেন না জানা গেলেও তাকে দেখা যাবে ভারত ও বাংলাদেশের মধ্যকার টেস্ট সিরিজের দ্বিতীয় টেস্টে। তবে ক্রিকেটার হিসেবে নয়, অন্য ভূমিকায়। সব ঠিক থাকলে এ ম্যাচে স্টার স্পোর্টসের অতিথি ধারাভাষ্যকার হিসেবে দেখা যাবে তাকে। ফলে নতুন এ ভূমিকায় অভিষেক হতে যাচ্ছে এ ক্রিকেটারের।
তবে ধোনি একা নন, এ টেস্টে উপস্থিত থাকবেন ভারতের সকল টেস্ট অধিনায়ক। সম্প্রচারকারী সংস্থাটির পক্ষ থেকে জানানো হয়েছে, ‘কলকাতা টেস্টের প্রথম এবং দ্বিতীয় দিন দেশের সমস্ত টেস্ট অধিনায়করা আমন্ত্রিত থাকবেন। তাদের প্রত্যেকেই বিরাট কোহলি এবং তার দলের সঙ্গে মাঠে নেমে ভারতের জাতীয় সঙ্গীত পরিবেশন করবেন। ধারাভাষ্য কক্ষেও তারা প্রত্যেকে অতিথি হিসেবে উপস্থিত থাকবেন এবং জাতীয় দলে তাদের পুরনো স্মৃতি রোমন্থন করবেন।’
কলকাতার ইডেনে অনুষ্ঠিত হতে যাওয়া এ টেস্টকে ঘিরে নানা আয়োজনের উদ্যোগ নিয়েছে বিসিসিআইয়ের নতুন সভাপতি সৌরভ গাঙ্গুলি। তারই ধারাবাহিকতায় ইডেনে উপস্থিত থাকবেন কিংবদন্তি শচীন টেন্ডুলকারও। এছাড়া ক্রিকেটের বাইরের তারকারাও উপস্থিত থাকবেন ম্যাচে। ভারতের কিংবদন্তি টেনিস খেলোয়াড় লিয়েন্ড্রা পেজ, সানিয়া মির্জা, জাতীয় ব্যাডমিন্টন কোচ পি গোপিচাঁদকেও আমন্ত্রণ জানানো হয়েছে।
বাংলাদেশের সাবেক ক্রিকেটারদেরও আমন্ত্রণ জানানো হয়েছে। ফলে ম্যাচটি উপভোগ করতে ইডেনে উপস্থিত থাকতে পারেন ২০০০ সালে বাংলাদেশের অভিষেক টেস্টে অংশ নেওয়া ভারত ও বাংলাদেশের সকল ক্রিকেটাররা। এছাড়া দুই দেশের সরকার পর্যায়ের শীর্ষ ব্যক্তিত্বদের এই টেস্টে আমন্ত্রণ জানিয়েছে বিসিসিআই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ