Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বাবর আজমের মাইলফলক

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৫ নভেম্বর, ২০১৯, ১১:১৬ পিএম

নেতৃত্বের অভিষেক দিয়েই অস্ট্রেলিয়া সফর শুরু করেছেন পাকিস্তানি ব্যাটসম্যান বাবর আজম। পাকিস্তানের নতুন এ টি-টোয়েন্টি অধিনায়ক ব্যাট হাতেও রয়েছেন দুর্দান্ত ফর্মে।
অধিনায়কত্বের অভিষেকেই বৃষ্টির বাধা পেয়েছেন বাবর আজম। বৃষ্টির কারণে অস্ট্রেলিয়া ও পাকিস্তানের প্রথম টি-টুয়েন্টি ম্যাচটি পরিত্যক্ত হয়। তবে ফল না হওয়া সে ম্যাচে ফিফটি তুলে নেন বাবর। খেলেন ৫৯ রানের ইনিংস।
তবে দ্বিতীয় ম্যাচেই হারের স্বাদ পেলেন বাবর। স্টিভেন স্মিথের অতিমানবীয় ৮০ রানে তার দলকে সহজেই হারায় স্বাগতিকরা। যদিও এ ম্যাচে হাফসেঞ্চুরির দেখা পান বাবর।
বাবরের হাফসেঞ্চুরির সংখ্যা ১২। দেশটির অন্যতম ধারাবাহিক এ ব্যাটসম্যান পাকিস্তানের জার্সিতে মাত্র ৩৫ ম্যাচেই তুলেছেন ১৩৯৯ রান, গড় ৫১.৮১। পাকিস্তানের হয়ে টি-টোয়েন্টিতে এর চেয়ে বেশি হাফসেঞ্চুরি নেই আর কারও। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মোহাম্মদ হাফিজের হাফসেঞ্চুরি সংখ্যা ৮৯ ম্যাচে ১০টি। অন্যদিকে তালিকার তৃতীয় স্থানে থাকা উমর আকমল ৮৪ ম্যাচে হাঁকিয়েছেন ৮টি হাফসেঞ্চুরি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ