Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সিরিজে এগিয়ে গেল নিউজিল্যান্ড

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৫ নভেম্বর, ২০১৯, ১১:৫৬ এএম

ইংল্যান্ডের বিপক্ষে তুতীয় টি-টোয়েন্টিতে ইংল্যান্ডকে ১৪ রানে হারায় স্বাগতিক নিউজিল্যান্ড। এই জয়ে সিরিজে ২-১ এ এগিয়ে গেল কিউইরা। আজ মঙ্গলবার সকালে টস জিতে ব্যাট করতে নেমে ২০ ওভারে সাত উইকেট হারিয়ে ১৮০ রান করে নিউজিল্যান্ড। জবাবে ১৬৬ রান তুলতেই সবকটি ওভার খেলে ফেলে সফরকারীরা। কিউইদের হয়ে ম্যাচসেরা হয়েছেন কলিন ডে গ্রান্ডহোম।
আগে ব্যাট করতে নেমে শুরটা ভালো হয়নি স্বাগতিকদের। ওপেনার মুনরো মাত্র ৬ রান করে কুরানের বলে ফেরেন। পরবর্তীতে মার্টিন গাপটিল ৭ চারে ৩৩ রানের মাথায় ব্রোনের বলে ফিরে যান। এরপর কলিন ডে গ্রান্ডহোমের ৩ ছক্কা ও ৫ চারের ৫৫ রানের দুর্দান্ত ইনিংসে বড় সংগ্রহের পথে যায় কিউইরা। অভিজ্ঞ ব্যাটসম্যান রস টেলর ১ ছক্কা ও ২ চারে ২৭ রানের ইনিংস খেলেন এবং নিশামের ২ ছক্কা ও ১ চারে ২০ রানের ইনিংসে ১৮০ রান সংগ্রহ করে স্বাগতিক নিউজিল্যান্ড। বল হাতে সাম কুরান ২ উইকেট নেন।
জবাবে ব্যাট করতে নেমে ইংল্যান্ডের শুরুটা ভালো হলেও দলীয় ২৭ রানে টম বান্টনকে হারায় তারা। কিন্তু মালান ছিলেন দুর্দান্ত। ১ ছক্কা ও ৮ চারে ৫৫ রান করেন। কিন্তু শেষের দিকে কিউইদের নিয়ন্ত্রিত বোলিংয়ে মাত্র ১৪ রানে হারে সফরকারী দল। বল হাতে, ফার্গুসন ও টিকনার নেন ২টি করে উইকেট।
সংক্ষিপ্ত স্কোরঃ
নিউজিল্যান্ড: ১৮০/৭(২০)
ইংল্যান্ড: ১৬৬/৭(২০)
ফলাফল: ইংল্যান্ডের বিপক্ষে ১৬ রানে জয়ী নিউজিল্যান্ড এবং সিরিজে ২-১ এগিয়ে স্বাগতিকরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ