Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

বরখান্ত হলেন বায়ার্ন কোচ কোভাচ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৪ নভেম্বর, ২০১৯, ৩:৫৯ পিএম

বুৃন্দেসলিগায় জার্মান ক্লাব বায়ার্ন মিউনিখের কোচের পদ থেকে বরখাস্ত হয়েছেন নিকো কোভাচ। দল আশানুরূপ পারফরম্যান্স করতে না পারায় এমন সিদ্ধান্ত নিয়েছে ক্লাব কর্তৃপক্ষ। সময় বড়ই নির্দয়। ফুটবল কোচদের জন্য এ বাক্যটা আরো দৃঢ় সত্য। তাদের চাকরিটা ঝুলে থাকে অনেকটাই সময়ের উপর। ক্লাব খারাপ করলে সম্পূর্ণ দায় বর্তায় কোচের উপর, ছাঁটাই হওয়াও স্বাভাবিক ব্যাপার। এই নিয়ম মেনেই ছাঁটাই হলেন কোভাচ।
গত শনিবারের লিগ ম্যাচে ফ্রাঙ্কফুর্টের বিপক্ষে ৫-১ গোলের বড় ব্যবধানে হারে বায়ার্ন। এর পরই কোচকে বিদায়ের সিদ্ধান্ত নেয় বায়ার্ন ম্যানেজমেন্ট। ২০১৮ সালের গ্রীষ্মকালীন দলবদলে বায়ার্ন মিউনিখের দায়িত্ব নেন নিকো কোভাচ। জাপ হেইনকিনসের স্থলাভিষিক্ত হয়ে প্রথম মৌসুমেই দলকে বুন্দেসলিগা ও সুপার কাপ জেতান ক্রোয়েশিয়ান এই কোচ। তবুও কোথায় যেনো মিলছিলো না দলের পারফরম্যান্স। তার অধীনে শুরু থেকেই ধুঁকতে থাকে বায়ার্ন মিউনিখ।
নতুন মৌসুমেও আশানুরূপ পারফরম্যান্স দেখাতে পারেনি বায়ার্ন। দুর্বল ফ্রাঙ্কফুর্টের কাছে ৫ গোল খাওয়ার পর তাই আর চাকরি টিকিয়ে রাখতে পারলেন না কোচ। দলটির সহকারী কোচের দায়িত্ব পালন করা হানসি ফ্লিক আপাতত অন্তবর্তীকালীন কোচের দায়িত্ব পালন করবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ