Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

৭ মিনিটের ঝড়ে বার্সেলোনার হার

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩ নভেম্বর, ২০১৯, ১২:৫৮ এএম

পুরো ম্যাচের নিয়ন্ত্রণই একপ্রকার ছিল বার্সেলোনার। প্রথমার্ধে এগিয়েও ছিল। কিন্তু ম্যাচের দ্বিতীয়ার্ধের ৬১ থেকে ৬৮ মিনিটের মাথায় সবকিছু উল্টে যায়। ৭ মিনিটের ঝড়ে তিন গোল হজম করে এর্নেস্তো ভালভারর্দের দল। লা লিগায় টানা পাঁচ ম্যাচ জেতার পর লেভান্তের মাঠে বড় ধাক্কা খেলো বার্সেলোনা। এগিয়ে থেকে ৭ মিনিটের ঝড়ে শনিবার রাতে ৩-১ গোলে হারলো চ্যাম্পিয়নরা।
লেভান্তের মাঠে প্রথমার্ধে দারুণ ছিল বার্সেলোনা। ৩৭ মিনিটে মিরামনের অযাচিত ফাউলে বক্সের মধ্যে পেনাল্টি আদায় করেন নেলসন সেমেদো। পেনাল্টি থেকে ৩৮ মিনিটে লক্ষ্যভেদ করেন মেসি। বাঁ পায়ে এটি ছিল তার ক্যারিয়ারের ৫০০তম গোল। বিরতিতে যাওয়ার আগে আরও একবার লেভান্তের জালে বল জড়ান মেসি। কিন্তু ওই সময় মেলেরোকে আর্তুরো ভিদাল ফাউল করার বাঁশি বাজান রেফারি।
ম্যাচ এক ঘণ্টা পার হতেই ঘুরে দাঁড়ায় লেভান্তে। মাত্র ৭ মিনিটের ব্যবধানে ৩ গোল খায় তারা। ৬১ মিনিটে মোরালেসের পাস থেকে কাম্পানা ডান পায়ের শটে লক্ষ্যভেদ করেন, সমতায় ফেরে স্বাগতিকরা। দুই মিনিট পর কাম্পানার পাসে চোখের পলকে লেভান্তেকে এগিয়ে দেন বোরহা মায়োরেল। ৬৮ মিনিটে ফ্রি কিক থেকে ক্লেমন্ত লংলে হেড করে বল বিপদমুক্ত করতে চেয়েছিলেন। কিন্তু বক্সের মাঝখানে বল পেয়েই দুর্দান্ত ভলিতে ৩-১ করেন।
৭৬ মিনিটে একটি গোল করেছিলেন মেসি, কিন্তু গ্রিয়েজমান অফসাইডে থাকায় ভিএআরে সেটা বাতিল হয়। ইনজুরি সময়ে বার্সা অধিনায়কের দুর্বল শট রুখে দিয়ে জয় নিশ্চিত করেন ফের্নান্দেস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ