Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

অভিনব কৌশলও ফেল

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২ নভেম্বর, ২০১৯, ১২:০১ এএম

বাংলাদেশের পাসপোর্ট নিয়ে এক রোহিঙ্গা তরুণী অভিনব কৌশল প্রয়োগ করতে গিয়ে ধরা পড়েছেন। তিনি বাংলাদেশ থেকে সীমান্তপথে ভারতে গিয়ে আবার বাংলাদেশে প্রবেশ করার চেষ্টা করেন। আর তখনই ধরা পড়েন দর্শনা জয়নগর চেকপোস্টে।

আটক তরুণীর নাম সাহানা আক্তার (২৩)। তার কাছে বাংলাদেশ সরকারের স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে দেয়া পরিচয়পত্র পাওয়া গেছে। আবার তার কাছে পাওয়া বাংলাদেশ সরকারের স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে বরাদ্দ করা পরিচয়পত্রে তার নাম আজিদা, বাবার নাম আব্দুল খালেক, মায়ের নাম লালু ও জন্ম তারিখ ১ জানুয়ারি ১৯৯৯ উল্লেখ রয়েছে।
পাসপোর্টে তার পরিচয় মাদারীপুরের শিবচর উপজেলার উমেদপুর ইউনিয়নের রামরায়েরকান্দি গ্রাম উল্লেখ করা হয়েছে। পাসপোর্টে লেখা রয়েছে সাহানার বাবার নাম বাবুল দরানী ও মায়ের নাম নিলুফা বেগম। জন্ম ১৪ জুন ১৯৮৯। পাসপোর্টটি ২০১৬ সালের ১৭ ফেব্রুয়ারি ঢাকা থেকে ইস্যু করা হয়। আর মেয়াদোত্তীর্ণ হবে ২০২১ সালের ১৬ ফেব্রুয়ারি।
দর্শনায় আটকের পর গত বুধবার সন্ধ্যার পরই তাকে শিবচর থানায় হস্তান্তর করেছে চুয়াডাঙ্গার দামুড়হুদা মডেল থানা পুলিশ। শিবচর থানা পুলিশ জানায়, গত ১ আগস্ট ওই রোহিঙ্গা তরুণী সাহানা আক্তার দর্শনার জয়নগর ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে গেদে বর্ডার ইমিগ্রেশনের মাধ্যমে ভারতে যান।
গত মঙ্গলবার সন্ধ্যা ৬টার দিকে তিনি ভারতের গেদে বর্ডার ইমিগ্রেশন দিয়ে দর্শনা জয়নগর ইমিগ্রেশন চেকপোস্টের মাধ্যমে বাংলাদেশে প্রবেশ করতে চান। এ সময় তার কথাবার্তায় মিয়ানমারের আঞ্চলিক ভাষার টান পায় ইমিগ্রেশন পুলিশ। এর পরই তাকে তাকে আটক করা হয়। সূত্র : ওয়েবসাইট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ