Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

শ্রীলঙ্কাকে হোয়াইটওয়াশ করল অস্ট্রেলিয়া

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১ নভেম্বর, ২০১৯, ৬:৩৮ পিএম

নিরাপত্তা ইস্যুতে পাকিস্তান সিরিজে বেশিরভাগ শ্রীলঙ্কান সিনিয়র ক্রিকেটারই অংশ নেননি সেই সিরিজে। দলের বড় তারকাদের অনুপস্থিতিতেই ঘরের মাঠে পাকিস্তানকে টি-টোয়েন্টি সিরিজে হোয়াইওয়াশ করে এসেছিল লঙ্কানরা। সেই ফুরফুরে মেজাজ নিয়ে অস্ট্রেলিয়া সফরে গিয়ে মুদ্রার উল্টো পিঠটাও দেখে নিল সাবেক এই চ্যাম্পিয়নরা।
এবারও ঘরের বাইরে, অস্ট্রেলিয়ার মাটিতে। নিজেদের মাঠে উড়তে থাকা অজিদের বিপক্ষে এক ম্যাচেও প্রতিদ্বন্দ্বিতা গড়তে পারেনি শ্রীলঙ্কা। তিন ম্যাচের সিরিজটি সরাসরি ৩-০ ব্যবধানে জিতে নিয়েছে স্বাগতিকরা। আজ মেলবোর্নে ডেভিড ওয়ার্নারের অপরাজিত ফিফটিতে ৭ উইকেটের সহজ জয় পেয়েছে অস্ট্রেলিয়া। শ্রীলঙ্কার করা ১৪২ রানের সংগ্রহ টপকে যেতে অজিদের খেলতে হয়েছে মাত্র ১৭.৪ ওভার।
১৪৩ রানের সহজ লক্ষ্য তাড়া করতে নেমে উদ্বোধনী জুটিতেই ৬৯ রান করে ফেলে অসিরা। অধিনায়ক অ্যারন ফিঞ্চ আউট হন ২৫ বলে ৩৭ রান করে। বেশিক্ষণ থাকতে পারেননি স্টিভেন স্মিথ (১৩) ও বেন মেকডেরমট (৫)। তবে চতুর্থ উইকেটে ২৯ বলে ৪৬ রানের অবিচ্ছিন্ন জুটি গড়ে দলকে জয়ের বন্দরে নিয়ে যান অ্যাশটন টার্নার ও ওয়ার্নার। চলতি সিরিজে টানা তৃতীয় পঞ্চাশোর্ধ্ব রানের ইনিংস খেলে ৫৭ রানে অপরাজিত ছিলেন ওয়ার্নার। টার্নার করেন ২২ রান।
এর আগে শ্রীলঙ্কার পক্ষে ঠিক ৫৭ রানের ইনিংস খেলেন কুশল পেরেরা। তার এ ফিফটিতে ভর করেই ২০ ওভারে ৬ উইকেট ১৪২ রানের সংগ্রহ পায় তারা। বল হাতে ২টি করে উইকেট নেন মিচেল স্টার্ক, কেন রিচার্ডসন ও প্যাট কামিনস। অপরাজিত ৫৭ রান করে ম্যাচসেরা নির্বাচিত হয়েছে ডেভিড ওয়ার্নার। সিরিজসেরার পুরস্কারও দখল করে নিয়েছেন এই অজি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ