Inqilab Logo

শনিবার, ০৬ জুলাই ২০২৪, ২২ আষাঢ় ১৪৩১, ২৯ যিলহজ ১৪৪৫ হিজরী

জনদুর্ভোগ কমিয়ে শান্তির পরিবেশ তৈরি করা মুসলমানের দায়িত্ব কর্তব্য -পীর সাহেব চরমোনাই

প্রকাশের সময় : ৩১ জানুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতী সৈয়দ মোহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বলেছেন, জনদুর্ভোগ লাঘব করতে পারেনি সরকার। নানাভাবে মানুষ হয়রানীর শিকার হচ্ছে। ফলে সর্বত্র মানুষ আতঙ্কগ্রস্থ। তিনি বলেন দেশে ইসলাম নেই বলেই সর্বত্র অশান্তি বিরাজ করছে। ইসলামকে বিজয়ের জন্য চেষ্টা করা সকল মুসলমানের জন্য অপরিহার্য কর্তব্য। অশান্ত এই দেশের মানবতাকে মুক্তি দিতে হলে ইসলামের বিজয়ের বিকল্প নেই। শুধু ক্ষমতার পট পরিবর্তনে যে শান্তি ও মুক্তি নেই তা জাতির কাছে দিবালোকের স্পষ্ট। মানবরচিত শাসন ব্যবস্থার অসরতা ও দুর্বলতা ক্রমেই প্রকাশ হচ্ছে। আমরা ঘুরে ফিরে বড় দু’টি দলকে ক্ষমতায় আনলে জাতির কোন ফায়দা হবে না। জনগণের দুঃখ-দুর্দশা লাঘব হবে না। সময় থাকতে পৃথক ইসলামী বলয় তৈরি করে ইসলামকে বিজয় করতে হবে। যে রাজনীতি মানুষের কল্যাণ নেই তা কেউ করতে পারে না।
গতকাল সন্ধ্যায় বন্দরনগরী চট্টগ্রামের ঐতিহাসিক জাম্বুরী ময়দানে অনুষ্ঠিত বিশাল ইসলামী মহাসম্মেলন ও হালকায়ে জিকিরে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথা বলেন। এতে দেশের বরেণ্য উলামায়ে কেরাম বক্তব্য রাখেন।
পীর সাহেব চরমোনাই বিশ্বের বৃহত্তম মুসলমান প্রধান দেশ বাংলাদেশের মুসলমানদের ঈমান ও আমলের হেফাজতের স্বার্থে সংবিধানে আল্লাহর উপর পূর্ণআস্থা ও বিশ্বাস পুনরায় ফিরিয়ে আনতে সরকারের প্রতি আহŸান জানিয়ে তিনি বলেন, কোন মুসলমান ধর্মনিরপেক্ষ বলে দাবি করতে পারে না। কাজে মুসলমানদের অনুভুতির প্রতি শ্রদ্ধা রেখে সংবিধানে আল্লাহর ওপর আস্থা ও বিশ্বাস ফিরিয়ে আনুন এতে আপনাদেরই মঙ্গল হবে।
ঢাকা কলেজ শাখা কমিটি পুনর্গঠন
এদিকে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন ঢাকা কলেজ শাখার কাউন্সিল আজ শনিবার সকালে নীলক্ষেতে শাখা সভাপতি এম আমজাদ হোসেন আজমীর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন সংগঠনের কেন্দ্রীয় সভাপতি ছাত্রনেতা শেখ ফজলুল করীম মারুফ। বিশেষ অতিথি ছিলেন মহানগর ইসলামী আন্দোলনের সেক্রেটারি মা: আবদুল কাইয়ুম। কাউন্সিলে এস এম শোয়ইকে সভাপতি ও মো: একরামুল হককে সেক্রেটারি করে ৭ সদস্যের ঢাকা কলেজ শাখা গঠন করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জনদুর্ভোগ কমিয়ে শান্তির পরিবেশ তৈরি করা মুসলমানের দায়িত্ব কর্তব্য -পীর সাহেব চরমোনাই
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ