Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ঠাকুরগাঁয় চাঁদাবাজি ও শ্রমিক নির্যাতনের প্রতিবাদে ইজিবাইক চালকদের পৌরসভা ঘেরাও

ঠাকুরগাঁও জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩১ অক্টোবর, ২০১৯, ৫:৫২ পিএম

জেলা ও উপজেলাসহ শহরের বিভিন্ন স্থানে চাদাঁবাজি এবং শ্রমিক নির্যাতন ও হয়রানি বন্ধ সহ তিন দফা দাবিতে বিক্ষোভ, মানববন্ধন ও পৌরসভা ঘেরাও করেছে ঠাকুরগাঁওয়ের ইজিবাইক শ্রমিকরা।
বৃহস্পতিবার সকাল ১১টায় শ্রমিকরা মিছিল নিয়ে শহরের চৌরাস্তা মোড়ে অবস্থান নেয়। পরে সেখানে ঘন্টাব্যাপি মানববন্ধন কর্মসুচি পালন করে আন্দোলনকারীরা। এ সময় বক্তব্য রাখেন শ্রমিক নেতা মাহবুব আলম রুবেল, এস এম আবু আসলাম লাবু, প্রেসক্লাব সভাপতি মনসুর আলী, রমজান আলী প্রমুখ ।
মানববন্ধন শেষে শ্রমিকরা মিছিল নিয়ে ঠাকুরগাঁও পৌরসভা ঘেরাও করে ।
শ্রমিক নেতা মাহবুব আলম রুবেল অভিযোগ করে বলেন, পৌরসভা বিভিন্ন পয়েন্টে টোল আদায়ের নামে শ্রমিক নির্যাতন করছে। আদায়কারী নিয়ম ভেঙ্গে ইচ্ছে মত চাঁদা দাবি করছে । প্রতিবাদ করলে শারীরিক নির্যাতনের শিকার হচ্ছেন শ্রমিকরা । তিনি বলেন পৌরসভা ছাড়াও নামে -বেনামে সংঘবদ্ধ দল চাঁদা আদায় করছে কথিত সমাজ কল্যাণের তহবিল সংগ্রহের নামে ।
এ বিষয়ে ঠাকুরগাঁও পৌরসভা মেয়র মির্জা ফয়সল আমীন বলেন, তিনি লিখিত অভিযোগের প্রেক্ষিতে ব্যবস্থা নেবেন।



 

Show all comments
  • মজদুর জনতা ৩১ অক্টোবর, ২০১৯, ৬:২৮ পিএম says : 0
    দুনিয়ার মজদুর,একহও লড়াইকর।বাচতেহলে লড়তে হবে ।এ লড়াইয়ে জিততে হবে। হটাও চাদাঁবাজ!রুখো দুর্নিতিবাজ!বাচাঁও শ্রমিক,বাচাঁও দেশ।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ