Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

রেকর্ড গড়েও সিরিজ হারল সালমারা

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ অক্টোবর, ২০১৯, ১২:০১ এএম

নিজেদের ইতিহাসে সর্বোচ্চ রান তুলেও পাকিস্তানের কাছে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে ১৫ রানে হেরেছে বাংলাদেশ নারী দল। গতকাল লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৫২ রান তুলেছিল বাংলাদেশ। কিন্তু তা জয়ের জন্য যথেষ্ঠ ছিল না। পাকিস্তানের মেয়েরা প্রথমে ব্যাট করে টার্গেট দিয়েছিল ১৬৭ রান। গত বছর ডাবলিনে আয়ারল্যান্ডের বিপক্ষে ১৫১ রান ছিল টি-টোয়েন্টিতে বাংলাদেশের আগের সর্বোচ্চ।
জিততে হলে চমকপ্রদ কিছু করতে হতো বাংলাদেশকে। তবে শুরুতেই আয়েশা রহমান ও শামিমা সুলতানার বিদায়ে সে আশার গুড়েবালি। আগের ম্যাচে দ্রæততম ফিফটির রেকর্ড গড়া রুমানা আহমেদ এবার রান আউট শূন্যতেই। চতুর্থ উইকেটে ৩৭ বলে ৫৭ রানের জুটি গড়ে দলকে লড়াইয়ে রাখেন সানজিদা ইসলাম (৩২ বলে ৪৫) ও নিগার সুলতানা। এরপর নিগার ও অধিনায়ক সালমা একই ওভারে ফিরে গেলে ম্যাচ থেকে অনেকটাই ছিটকে যায় বাংলাদেশ। শেষ দিকে দুই ছক্কায় জাহানারা আলমের ৫ বলে ১৮ রান কমিয়েছে ব্যবধান, দলকে এনে দিয়েছে নিজেদের সর্বোচ্চ স্কোর। ১৯ বলে ৩০ রান করে ফারজানা ফিরে গেছেন তার আগেই। পাকিস্তানের বাঁহাতি স্পিনার সাদিয়া ইকবাল নেন ১৯ রানে ৩ উইকেট।

এরআগে টসে হেরে ব্যাট করে পাকিস্তান বিসমাহ মারুফের ৭০ রানে ভর করে ৩ উইকেটে তুলেছিল ১৬৬ রান। জাহানারা নিয়েছেন ২ উইকেট। দুই স্পিনার খাদিজা তুল কুবরা ও রুমানা ছিলেন বেশ খরুচে। একই ভেন্যুতে আগামীকাল হবে সিরিজের শেষ ম্যাচ।
সংক্ষিপ্ত স্কোর :
পাকিস্তান : ২০ ওভারে ১৬৭/৭ (সিদরা ১৯, জাভেরিয়া ৫২, বিসমাহ ৭০*, আলিয়া ১০*; জাহানারা ২/২৭, পান্না ০/২৩, লতা ১/৩৮, কুবরা ০/২৮, সালমা ০/১২, রুমানা ০/৩৭)
বাংলাদেশ : ২০ ওভারে ১৫২/৭ (সানজিদা ৪৫, নিগার ২১, ফারজানা ৩০, লতা ১৭*, জাহানারা ১৮*; ডায়ানা ১/২৭, আনাম ১/২৪, সানা ১/৩৫, আলিয়া ০/৪৬, সাদিয়া ৩/১৯)
ফল : পাকিস্তান ১৫ রানে জয়ী।
ম্যাচসেরা : বিসমাহ মারুফ
সিরিজ : ৩ ম্যাচে পাকিস্তান ২-০ ব্যবধানে এগিয়ে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ