Inqilab Logo

বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

চাঁপাইনবাবগঞ্জে নাঈম হত্যা মামলায় ছয় জনের যাবজ্জীবন কারাদণ্ড

চাঁপাইনবাবগঞ্জ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৮ অক্টোবর, ২০১৯, ৪:১২ পিএম

চাঁপাইনবাবগঞ্জে নির্মাণ শ্রমিক নাঈম হত্যা মামলায় ছয়জনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত।একইসঙ্গে প্রত্যেককে এক লাখ টাকা করে জরিমানা, অনাদায়ে আরো এক বছরের বিনাশ্রম দন্ডাদেশ দিয়েছে আদালত।
সোমবার দুপুরে অতিরিক্ত দায়রা জজ আদালতের বিচারক মোঃ শওকত আলী ৫ আসামীর উপস্থিতিতে এ রায় প্রদান করেন।
দন্ডপ্রাপ্তরা হলেন- জেলার শিবগঞ্জ উপজেলার কাগমারি গ্রামের বারিউল ইসলাম ওরফে বাইরুল, তোফিকুল ইসলাম ওরফে তোফিক, শফিকুল আলম ওরফে আলম, সেরাজুল ইসলাম ফিটু, মোঃ মহাজন ও জেনারুল ইসলাম। এদেরমধ্যে জেনারুল ইসলাম পলাতক রয়েছে। তবে অভিযোগ প্রমাণিত হওয়ায় আদালত সাতজনকে বেকসুর খালাস প্রদান করেন।
রাষ্ট্রপক্ষের আইনজীবী আঞ্জুমান আরাজানান, ২০০৭ সালের ৮ অক্টোবর রাজমিস্ত্রি নাঈম নিখোঁজ হন। পরদিন বেলা সাড়ে ১২টায় দিকে কাগামারী এলাকার একটি আমবাগানে নাঈমের গলা কাটা লাশ পাওয়া যায়। এই ঘটনায় নাঈমের মা বাদী হয়েছে অজ্ঞাত আসামী করে শিবগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।
মামলার তদন্তকারী কর্মকর্তা ও চাঁপাইনবাবগঞ্জ সিআইডি’র এসআই সেকেন্দার আলী ২০০৮ সালের ৪ সেপ্টেম্বর আদালতে অভিযোগপত্র দাখিল করেন। দীর্ঘ সাক্ষ্য প্রমানাদি শেষে আদালত এ রায় প্রাদন করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ