Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

তানোরে টিআর প্রকল্পের অর্ধ কোটি টাকা লোপাট

প্রকাশের সময় : ১৯ জুন, ২০১৬, ১২:০০ এএম

তানোর (রাজশাহী) উপজেলা সংবাদদাতা : রাজশাহীর তানোরে চলতি অর্থবছরে টেস্ট রিলিফ (টিআর) প্রকল্পের বরাদ্দকৃত প্রায় সাড়ে ৫২ লাখ টাকার অধিকাংশই লোপাটের অভিযোগ উঠেছে। সংশ্লিষ্ট বিভাগের একশ্রেণীর কর্মকর্তা-কর্মচারী ও ইউপি সচিবগণ পরস্পর যোগসাজশ করে জুন ক্লোজিংয়ের নামে তড়িঘড়ি নামমাত্র কাজ করে আবার অনেক ক্ষেত্রে কোনো কাজ না করেই ভুয়া মাস্টার জমা দিয়েছে। এদিকে জুন ক্লোজিংয়ের জন্য প্রকল্প সংশ্লিষ্টদের হাতে সময় কম, তাই তারা তড়িঘড়ি করে কাগজ-কলমে প্রকল্পের কাজ সুষ্ঠুভাবে সম্পন্ন দেখিয়ে এসব টাকা লোপাট করেছে বলে একাধিক সূত্র নিশ্চিত করেছে।
চলতি ২০১৫-১৬ অর্থবছরের দ্বিতীয় পর্যায়ে গ্রামীণ অবকাঠামো রক্ষণাবেক্ষণ ও সংস্কার টিআর (বিশেষ) প্রকল্প বাস্তবায়নের জন্য ৭টি ইউনিয়ন পরিষদ ইউপির অনুক‚লে প্রায় সাড়ে ৩৫ লাখ টাকা বরাদ্দ করা হয়েছে এবং টিআর (সাধারণ) প্রকল্প বাস্তবায়নের জন্য ৫টি ইউনিয়ন পরিষদ ইউপির অনুক‚লে প্রায় ১৭ লাখ টাকা বরাদ্দ করা হয়েছে। এসব প্রকল্পের মধ্যে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ের কর্মচারী মোহেল উদ্দীনকে প্রকল্প সভাপতি করে ব্রডব্যান্ড প্রকল্পের বিপরীতে প্রায় ৬০ হাজার টাকা বরাদ্দ করা হয়েছে। উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার ‘পিআইও’ কার্যালয়ের উপসহকারী প্রকৌশলী এনামুল হককে প্রকল্প সভাপতি করে পরিষদ চত্বরের পুকুর পুনঃখননের জন্য প্রায় এক লাখ ২০ হাজার টাকা বরাদ্দ করা হয়েছে। উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আমিরুল ইসলামকে প্রকল্প সভাপতি করে অফিসার্স ক্লাব সংস্কারের জন্য প্রায় ৬০ হাজার টাকা বরাদ্দ করা হয়েছে এবং উপজেলা ভূমি অফিসের কানুনগো আনিছুর রহমানকে প্রকল্প সভাপতি করে হেল্পডেস্ক সংস্কারের জন্য প্রায় ৬০ হাজার টাকা বরাদ্দ করা হয়েছে বলে একাধিক সূত্র নিশ্চিত করেছে।
এ ব্যাপারে তানোর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ‘পিআইও’ সুরাইয়া জেসমিন বিভিন্ন অনিয়মের অভিযোগ অস্বীকার করে বলেন, তিনি অসুস্থ থাকায় এসব দেখভাল করছেন অফিস সহকারী আসাদুল ইসলাম ও উপ-সহকারী প্রকৌশলী এনামুল হক সাহেব।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তানোরে টিআর প্রকল্পের অর্ধ কোটি টাকা লোপাট
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ