Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

৩১ অক্টোবর থেকে চট্টগ্রাম-মদিনা ফ্লাইট

বিমানের ঢাকা-মদিনা ফ্লাইট উদ্বোধন সোমবার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ অক্টোবর, ২০১৯, ৭:২০ পিএম

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ঢাকা-মদিনা ফ্লাইট উদ্বোধন সোমবার। বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এটি উদ্বোধন করবেন। বিমান জানিয়েছে, এই ফ্লাইটের মাধ্যমে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ঢাকা-মদিনা রুটের হজযাত্রী ও সউদী প্রবাসীরা উপকৃত হবেন।

জানা গেছে, কাল ২৮ অক্টোবর ঢাকা-মদিনা রুটে ফ্লাইট চালু হওয়ার পাশাপাশি ৩১ অক্টোবর থেকে চট্টগ্রাম-মদিনা রুটেও যাত্রীসেবা দেবে এ সংস্থাটি। এটা হজযাত্রী ও সউদী প্রবাসীদের জন্য সুসংবাদ। ২৭১ আসনের বোয়িং ৭৮৭-৮ ড্রিমলাইনার দিয়ে এসব রুটে সরাসরি ফ্লাইট পরিচালনা করা হবে।
বিমানের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, প্রাথমিকভাবে ঢাকা-মদিনা ফ্লাইট সপ্তাহে তিন দিন (সোম, বুধ ও শনিবার) পরিচালিত হবে।

চট্টগ্রাম-মদিনা-চট্টগ্রাম ফ্লাইটটি সপ্তাহের প্রতি বৃহস্পতিবার চলাচল করবে। এটি দুপুর ১টা ১৫ মিনিটে ছেড়ে মদিনার প্রিন্স মোহাম্মদ বিন আবদুল আজিজ আন্তর্জাতিক বিমানবন্দরে স্থানীয় সময় বিকাল সাড়ে ৫টায় পৌঁছাবে। সেখান থেকে স্থানীয় সময় সন্ধ্যা ৭টা ১৫ মিনিটে ফ্লাইটটি ছেড়ে পরের দিন ঢাকায় ভোর ৪টা ২৫ মিনিটে অবতরণ করবে। একই সময়সূচিতে চট্টগ্রাম শাহ আমানত বিমানবন্দর থেকে চট্টগ্রাম-মদিনা ফ্লাইটটি পরিচালিত হবে।
এ প্রসঙ্গে চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে বাংলাদেশ বিমানের ভারপ্রাপ্ত ব্যবস্থাপক আরিফুজ্জামান খান গণমাধ্যমকে বলেন, নতুন রুটে একজন যাত্রী চট্টগ্রাম থেকে সরাসরি মদিনা যেতে পারবেন আবার জেদ্দা হয়ে চট্টগ্রামে আসতে পারবেন। আর জেদ্দা গেলে মদিনা থেকে সরাসরি চট্টগ্রাম পৌঁছাতে পারবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিমান

১৩ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ