Inqilab Logo

সোমবার, ১০ জুন ২০২৪, ২৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৩ যিলহজ ১৪৪৫ হিজরী

প্লাস্টিক পণ্য বর্জন

নিজস্ব প্রতিবেদক | প্রকাশের সময় : ২৬ অক্টোবর, ২০১৯, ১২:০২ এএম

কার রেসিং প্রতিযোগিতা ‘ফর্মুলা ওয়ান’ চ্যাম্পিয়ন হয়েছেন পাঁচবার। তবে কার রেসিং ছাড়াও এবার ভিন্ন ইস্যুতে নজর কেড়েছেন লুইস হ্যামিলটন। বিশ্বখ্যাত এ তারকা ব্যক্তিগত জীবনে প্লাস্টিকের কোনো পণ্যই ব্যবহার করেন না। গত বৃহস্পতিবার তিনি নিজেই এই ঘোষণা দিয়েছেন।

লুইস হ্যামিলটন নিজেকে শুধুমাত্র ‘সাধারণ মানুষ’ মনে করেন। পরিবেশের ক্ষতি সাধন করে বিধায় ব্যক্তিগত প্লেনও বিক্রি করে দিয়েছেন তিনি। তবে এজন্য তাকে সামাজিক যোগাযোগ মাধ্যমে কটু কথাও শুনতে হচ্ছে। কেননা অনেকেই এটাকে ভন্ডামি বলেও মন্তব্য করেছেন। সমালোচনার জবাবে তিনি বলেন, ‘আমি প্লাস্টিক ব্যবহার করি না, প্লেন ব্যবহার করি না, আমি একজন সাধারণ মানুষ। অন্য সবার মতোই আমার উত্থান পতন আছে। আর এই নিয়েই আমি চলতে চাই।’ হ্যামিলটন বলেন, ‘আমি আমার পরিবার ও অফিসের কাউকে প্লাস্টিক কিনতে দিই না। রিসাইকেল করা যায় আমি এমন জিনিস ব্যবহার করে থাকি, যেমন টুথব্রাশ।’ এদিকে, এ বছরের শেষে তার জ্বালানি তেল নির্ভর গাড়িটা বিক্রি করে ইলেক্ট্রিক কার কেনার ঘোষণাও দিয়েছেন। সূত্র : বিবিসি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ