Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

নেত্রকোনার পূর্বধলায় পরীক্ষায় প্রক্সি দেয়ার দায়ে যুবকের এক বছরের সশ্রম কারাদন্ড

নেত্রকোনা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৫ অক্টোবর, ২০১৯, ৫:২৭ পিএম

পূর্বধলায় উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের পরীক্ষায় প্রক্সি দেয়ার দায়ে আকিকুল ইসলাম (২০) নামের এক যুবককে এক বছরের সশ্রম কারাদন্ড ও এক হাজার টাকা অর্থদন্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। সাজাপ্রাপ্ত আকিকুল ইসলাম পূর্বধলা উপজেলার হোগলা ইউনিয়নের ভিকুনীয়া গ্রামের আব্দুর রাজ্জাকের ছেলে।

পূর্বধলার উপজেলা নির্বাহী অফিসার ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট উম্মে কুলসুম জানান, বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের অধীনে বিএ/বিএসএস প্রথম বর্ষের পরীক্ষা শুরু হয়েছে। শুক্রবার সকালে রাবেয়া আলী মহিলা ডিগ্রী কলেজ কেন্দ্রে ইংরেজী পরীক্ষা চলছিলো। পরীক্ষায় পরীক্ষার্থী পারভেসুজ্জামানের পরিবর্তে আকিকুল ইসলাম পরীক্ষা দিচ্ছিলো। খবর পেয়ে ভ্রাম্যামাণ আদালত পরীক্ষা কেন্দ্রে অভিযান চালিয়ে আকিকুল ইসলামকে আটক করে ১৯৮০ সালের পাবলিক পরীক্ষাসমূহ (অপরাধ) আইন এর ৩ (খ) ধারায় তাকে এক বছরের সশ্রম কারাদন্ড ও এক হাজার টাকা অর্থদন্ড প্রদান করা হয়। এ সময় আকিকুল ইসলাম অর্থদন্ডের টাকা পরিশোধ না করায় তাকে আরো সাত দিনের বিনাশ্রম কারাদন্ড দেয়া হয়।

পূর্বধলা থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ তাওহীদুর রহমান জানান, আসামিকে জেলহাজতে পাঠানো হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ